১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ববিতে এক বিভাগের জয়জয়কার

আপডেট: মার্চ ১৩, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

ববি প্রতিনিধি, মোহাম্মদ উল্লাহ

বরিশাল বিশ্ববিদ্যালয় শারীরিক শিক্ষা বিভাগ কর্তৃক আয়োজিত আন্তঃবিভাগ ক্রিড়া প্রতিযোগিতায় সমাজবিজ্ঞান বিভাগের দখলে সিংহ ভাগ ট্রফি।

সম্প্রতি বরিশাল বিশ্ববিদ্যালয় আন্তঃবিভাগ ক্রিড়া প্রতিযোগিতায় সমাজবিজ্ঞান বিভাগ সব কয়টি ইভেন্টে অংশগ্রহণ করে। এর মধ্যে ক্যারাম (ছেলে) চ্যাম্পিয়ন, ক্যারাম (মেয়ে) রানার্সআপ, ব্যাডমিন্টন (ছেলে) রানার্সআপ, ওয়াটার পোলো রানার্সআপ ও সাঁতার ফ্রী স্টাইলে ও ব্যাক স্টাইলে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

সমাজবিজ্ঞান বিভাগের এমন সাফল্যে উচ্ছাসিত বিভাগের শিক্ষক, শিক্ষার্থীরা। তারা মনে করছেন এর ধারাবাহিকতা অব্যাহত থাকলে বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞান বিভাগ একাডেমিক শিক্ষার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে সাহায্য করবে।

সমাজবিজ্ঞান বিভাগ ছাত্র সংসদের প্রচার সম্পাদক মোঃ উজ্জ্বল খান বলেন, সমাজবিজ্ঞান বিভাগের শ্রদ্ধেয় চেয়ারম্যান সুমি রানী সাহা ম্যামসহ সকল শিক্ষকদের দিকনির্দেশনায় সমাজবিজ্ঞান বিভাগ খুব সফলতার সহিত সবগুলি টুর্নামেন্টে অংশগ্রহণ করে এবং অধিকাংশ ইভেন্টে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। আমি ধন্যবাদ জানাই সকল খেলোয়াড় ও সাধারণ শিক্ষার্থীদের তাদের উৎসাহ উদ্দীপনায় এই সাফল্য।

সমাজবিজ্ঞানের এমন সাফল্য অর্জনে বিভাগীয় চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক সুমি রানি সাহা বলেন, সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা ক্যারাম,ব্যাডমিন্টন, সাঁতার ও ওয়াটার পোলোতে সাফল্যের সাথে এগিয়ে যাচ্ছে। এই অনুভূতি ব্যক্ত করার কথা যদি বলি, যে কোনো শিক্ষকের জন্যই এমন সাফল্য আনন্দের ও গৌরবের। আমাদের শিক্ষার্থীরা বেশ কয়েকটি ইভেন্টে রানার্সআপ হয়েছে, আমি আশা করি পরবর্তীতে তারা চ্যাম্পিয়ন হবে এবং সমাজবিজ্ঞান বিভাগকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে।

তিনি আরো বলেন, শুধু দেশে না দেশের বাইরেও বরিশাল বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের সুনাম ছড়িয়ে পড়বে তাদের একাডেমিক ও সহশিক্ষা কার্যক্রমের মাধ্যমে। আমি বিভাগীয় প্রধান হিসেবে এই আশা ব্যক্ত করি।

সমাজবিজ্ঞান বিভাগের ছাত্র উপদেষ্টা সহকারী অধ্যাপক আশিকুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয়ে প্রত্যেকটা শিক্ষার্থীর প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ করাটা অতীব জরুরী, আমাদের শিক্ষার্থীরা আন্তঃবিভাগীয় ক্রিড়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সাফল্য অর্জন করেছে, আমি তাদের এই অর্জনে সাধুবাদ জানাই।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network