৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

নিউইয়র্কের কবি মিজানুর রহমানের প্যানারমা ইন্টারন্যাশনাল গোল্ডেন বুক এ্যাওয়ার্ডস পদক লাভ

আপডেট: এপ্রিল ১৪, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

হাকিকুল ইসলাম খোকন,যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধিঃনিউইয়র্কে বসবাসরত ভোলার অভিবাসী কবি মিজানুর রহমান তার “নীল সীমানা” কাব্যগ্রন্থের জন্য প্যানারমা ইন্টারন্যাশনাল গোল্ডেন বুক এ্যাওয়ার্ডস ২০২৩ লাভ করেন। গ্রীস ভিত্তিক সারা বিশ্বের কবি সাহিত্যিকদের সংগঠন রাইটার্স ক্যাপিটাল ফাউন্ডেশন গত ২৯ মার্চ এ পদক ঘোষণা করে। উল্লেখ্য রাইটার্স ক্যাপিটাল ফাউন্ডেশন সারা বিশ্বের ৭৬ টি দেশের কবি সাহিত্যিকদের একটি সংগঠন যার সদর দপ্তর গ্রীসে।কবি মিজানুর রহমান রাইটার্স ক্যাপিট্যাল ফাউন্ডেশনের একজন নিয়মিত সদস্য।
তিনি একাধারে একজন কবি, ছড়াকার, লেখক ও সাংবাদিকতার সাথে নিজেকে সম্পৃক্ত রেখে দেশ ও প্রবাসে বাংলা ভাষায় সাহিত্য চর্চায় নিজেকে নিয়োজিত রেখেছেন। ২০২২ সালে তার প্রথম কাব্যগ্রন্থ নীল সীমানা প্রকাশিত হয়। খবর বাপসনিউজ।
তিনি ভোলা আলতাজের রহমান সড়করের ইঞ্জিনিয়ার মোঃ শাহ্‌জাহান ও শিক্ষিকা সাহানারা বেগমের জ্যেষ্ঠ সন্তান। তিনি নিউইয়র্ক সিটি ডিপার্টমেন্ট অব এডুকেশনের সাবেক শিক্ষক সহকারী ও বর্তমানে নিউইয়র্ক সিটি ডিপার্টমেন্ট অব কারেকশনে প্রোগ্রাম স্পেশালিস্ট-টু পদে কর্মরত আছেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network