১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

সংসদ সদস্যের পৃষ্ঠপোষকতায় চরফ্যাশন এখন মাদক ও সন্ত্রাসের অভয়ারণ্য – মেজবাহ উদ্দিন

আপডেট: এপ্রিল ২৬, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

এইচ এম জাকিরঃ স্থানীয় সংসদ সদস্যের পৃষ্ঠপোষকতায়ই ভোলা-৪ আসন অর্থাৎ চরফ্যাশন ও মনপুরার উপজেলা এখন মাদক ও সন্ত্রাসের অভয়ারণ্যে পরিণত হয়েছে। সেখানকার সংসদ সদস্যের কথার বাইরে গাছের একটি পাতাও নরে না। প্রতিটি মানুষই তার কাছে জিম্মি হয়ে আছে। এমনটি বলেছেন আগামী জাতীয় সংসদ নির্বাচনে ভোলা-৪ আসনে বাংলাদেশ আওয়ামীলীগ থেকে সম্ভব্য মনোনয়ন প্রত্যাশিত প্রার্থী সাবেক সচিব, ঢাকা অফিসার্স ক্লাবের সাধারন সম্পাদক, কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা উপদেষ্টা মেজবাহ উদ্দিন। গেলো ২৪ এপ্রিল সোমবার বিকেলে চরফ্যাশনে গণসংযোগে তার লোকজনের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় ২৬ এপ্রিল বুধবার দুপুরে ভোলা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।
এ সময় তিনি তার পোনে এক ঘন্টার বক্তব্যে চরফ্যাশন উপজেলাকে সন্ত্রাস ও মাককের ছোবল থেকে রক্ষার জন্য গনমাধ্যমের সহযোগীতা কামনা করে বলেন, বর্তমানে চরফ্যাশনে চলছে সন্ত্রাসের রাজত্ব। সেখানকার স্থানীয় সংসদ সদস্যের মদদ ও পৃষ্ঠপোষকতায় সেখানকার জনপদ আজ সন্ত্রাসের রূপ নিয়েছে। পুরো চরফ্যাশন জুড়ে চলছে মাদকের ছয়লাব। যুবসমাজ এখন ধ্বংসের শেষ প্রান্তে চলে গেছে। তার লোকজন দিয়ে মানুষের জায়গা জমি ঘরবাড়ি দখল লুটপাটের মধ্য দিয়েই চলছে তার রাম রাজত্ব। বহু নেতাকর্মী এমনকি সাধারন মানুষ এমনটি অভিযোগ করে বলেছেন, স্থানীয় সংসদ সদস্যের ভয়ে প্রশাসনের কাছে কেউই মুখ খুলতে সাহস পায় না। যারা অত্যাচারিত হয়ে আইনের দ্বারস্থ হয়েছেন, তাদেরকে হয় এলাকা ছাড়তে হয়েছে তা না হলে হামলার শিকার হতে হয়েছে।
তিনি আরো বলেন, ঈদ উপলক্ষ্যে চরফ্যাশনের ১৮ টি ইউনিয়নে জনগনের সাথে শুভেচ্ছা বিনিময় করতে গিয়ে একদল সন্ত্রাসী তাদের উপর হামলা চালিয়েছে। গত ৩ দিন ধরে ওই সন্ত্রাসি গ্রুপটি পুরো চরফ্যাশন উপজেলা জুড়ে ত্রাস সৃষ্টি করে আসছে। ঐ সকল সন্ত্রাসীদের কাছে প্রশাসনও অসহায় হয়ে পড়েছে। আর এই সকল সন্ত্রাসীদের একমাত্র মদদ দাঁতাই হচ্ছেন সেখানকার স্থানীয় সংসদ সদস্য।
এমন অপরাজনীতি থেকে চরফ্যাশনের মানুষ মুক্তি চায়। আমার প্রতি এমনকি
মাটি ও মানুষের টানে ছুটে আসা সাধারণ জনগণের উপর বিনা কারনে এমন সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়ে সাবেক এই সচিব বলেন, বিশ্বের কোথাও সন্ত্রাসীরা স্থায়ীভাবে থাকতে পারেনি। এমনকি বাংলাদেশেও তা কখনো সম্ভব হবে না। কোন একদিন তাদের পতন হবেই হবে ইনশাআল্লাহ।
আপনি বলেন, আমি এখনো চরফ্যাশন ও মনপুরায় রাজনৈতিক কোন কর্মসূচী না করলেও তার জনপ্রিয়তা ঈর্ষানিত হয়ে এমনকি ভয় পেয়েই তার লোকজনের উপর হামলা চালিয়েছেন সংসদ সদস্যের লালিত ক্যাডার বাহিনীরা । যদিও আমি সেখানে আমার লোকদেরকে শতভাগ শান্ত রাখার চেষ্টা করেছি। তা না হলে সেদিন সেখানে প্রাণহানির মতোও ঘটনা ঘটে যাওয়ার সম্ভাবনা ছিলো।
এ সময় তিনি আসন্ন সংসদ নির্বাচনে আ’লীগ থেকে মনোনয়ন দিলে নির্বাচনে প্রার্থী হওয়ার বিষয়ে নিজের সিদ্ধান্ত সাব জানিয়ে দিয়ে সাংবাদিকদের বলেন, চরফ্যাশন ও মনপুরা বাসীর জীবনে শান্তির বাতাস বয়ে আনতেই তিনি আগামী সংসদ নির্বাচনে প্রার্থী হিসেবে সেখানকার জনগণের পাশে থেকে তাদের জন্য কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। এখন শুধু মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তর অপেক্ষায় রয়েছেন তিনি।
এ সময় প্রেসক্লাবে উপস্থিত ছিলেন, মেজবাহ উদ্দিনের সাথে থাকা আওয়ামী লীগের নেতৃবৃন্দ সহ ভোলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network