১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বরগুনায় বিএনপির নেতৃত্বশুন্য, নেতাকর্মীদের মাঝে হতাশা

আপডেট: এপ্রিল ২৭, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

বরগুনা প্রতিনিধি :

বরগুনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্তির ১০ দিন পার হলেও নতুন করে কমিটি গঠনের কোন উদ্যোগ নেই। তাই কেন্দ্র ঘোষিত ১০ দফা দাবির আন্দোলনকে সামনে রেখে বরগুনায় বিএনপির নেতৃত্ব শূন্য হয়ে পড়ায় তৃণমূলের নেতাকর্মীদের মাঝে হতাশার সৃষ্টি হয়েছে।

স্থানীয় নেতাকর্মীদের সাথে যোগাযোগ করে জানা যায়, বিলুপ্ত কমিটির আহ্বায়ক মাহবুবুল আলম ফারুক মোল্লা, যুগ্ম আহ্বায়ক সালেহ ফারুক, তালিমুল ইসলাম পলাশ এবং প্রয়াত সদস্য সচিব তারিকুজ্জামান টিটুর বিরুদ্ধে কমিটিতে পদ-বাণিজ্যের অভিযোগে দলের স্থানীয় নেতাকর্মীরা বিক্ষোভ ও প্রতিবাদ সভা করেন।

এ বিষয় সংবাদ প্রকাশ হলে বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম-মহাসচিব হাবিবুন নবী খান সোহেল, নির্বাহী সদস্য আমিনুল ইসলামের নেতৃত্বে তদন্ত কমিটি গঠন করা হয়। গত ৪ জানুয়ারি উক্ত তদন্ত কমিটি তদন্ত শেষে গত মার্চ মাসে প্রতিবেদন জমা দেন।

পরে গত ১৭ এপ্রিল কেন্দ্রীয় বিএনপির দপ্তর সম্পাদকের দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ স্বাক্ষরিত এক চিঠিতে বরগুনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটির বিলুপ্তের বিষয় জানানো হয়।

চিঠিতে বলা হয়, বরগুনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটির বিরুদ্ধে বিভিন্ন অনৈতিক, অসাংগঠনিক ও অরাজনৈতিক কাজে জড়িত থাকার অভিযোগের বিষয়ে তদন্ত প্রতিবেদনের আলোকে বরগুনা জেলা বিএনপির বর্তমান আহ্বায়ক কমিটি বিলুপ্ত করা হলো।

এছাড়াও এমরান সালেহ স্বাক্ষরিত ওই চিঠিতে বিএনপির বরিশাল বিভাগের দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, সহসাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান ও মাহবুবুল হককে জেলার নেতাদের সঙ্গে আলোচনা করে নতুন কমিটি গঠনের প্রস্তাব পাঠানোর জন্য বলা হয়।

এদিকে আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণার ১০ দিন পার হলেও তেমন কোন উদ্যোগ না নেওয়ায় বরগুনা জেলা বিএনপির নেতৃত্ব শূন্যের কোটায় দাঁড়িয়েছে। ফলে জেলা বিএনপিসহ জেলার ৫ টি উপজেলায়ই নেতাকর্মীদের মাঝে ক্ষোভ প্রকাশের গুঞ্জনসহ হতাশার সৃষ্টি হয়েছে।

বামনা উপজেলা বিএনপির আহবায়ক আবুল কালাম আজাদ রানা বলেন, নিয়ম অনুযায়ী কমিটি বিলুপ্তির পর নতুন কমিটি ঘোষণার সময় পেরিয়ে দশ দিন হয়ে গেলেও জেলা বিএনপির নেতৃত্ব দেওয়ার কোন আভাস আমরা তৃণমূল নেতাকর্মীরা পাচ্ছিনা। আমরা বুঝতে পারছি না জেলা বিএনপি নেতৃত্বশুন্য অবস্থায় কিভাবে কেন্দ্র ঘোষিত দশ দফা দাবী নিয়ে মাঠে থাকবো।

বরগুনা জেলা বিএনপির সাবেক সভাপতি নজরুল ইসলাম মোল্লা বলেন, বরগুনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটির বিরুদ্ধে উপজেলা, পৌর, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি গঠনে আর্থিক লেনদেন সহ বিভিন্ন অনিয়মের অভিযোগ ওঠে। এসব অভিযোগের তদন্ত করেছে কেন্দ্রীয় বিএনপি। আর্থিক লেনদেনের প্রমাণ পাওয়ায় কেন্দ্রীয় বিএনপি বরগুনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত করেছে। তবে চিঠির বাইরে নতুন করে কমিটির বিষয় নিয়ে এখনো কিছুই জানানো হয়নি।

তবে এ ব্যাপারে বিএনপির কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক সৈয়দ ইমরান সালেহ প্রিন্স জানিয়েছেন, এখানে হতাশার কোন কিছু নেই। কয়েকদিনের মধ্যে বরগুনা জেলা বিএনপির কমিটি দেওয়া হবে এবং এ বিষয়ে ইতোমধ্যে বিভাগীয় সংগঠনিকদের দায়িত্ব দেওয়া হয়েছে।

উপজেলা বিএনপির কমিটি নিয়ে তিনি জানান, বর্তমানে উপজেলা বিএনপির কমিটি যেভাবে আছে আপাতত তা ওইভাবেই থাকবে। জেলায় নতুন কমিটি দেওয়ার পরে উপজেলা কমিটির বিষয়ে সিদ্ধান্ত হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network