১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

কুয়াকাটায় রেস্তোরা গুলোতে রাস্তায় নেমে ডাকাডাকি, পর্যটক অতিষ্ঠ

আপডেট: এপ্রিল ৩০, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

হোসাইন আমির কুয়াকাটা প্রতিনিধি
পর্যটন নগরী সাগর কন্যা কুয়াকাটায় কয়েকটি রেস্তোরাঁর বয়েরা রাস্তা থেকে টানাটানি ও ডাকাডাকিতে অতিষ্ঠ পর্যটকসহ এলাকাবাসী। পর্যটন শিল্পের সাথে জড়িত থাকা কয়েকটি সংগঠনের নেতারা এবিষয়ে নিষেধ করলেও কোন প্রতিকার হয়নি। উল্টো তাদের দৌরাত্ম্য বেড়েই চলছে।
সরেজমিনে গিয়ে দেখা যায় কুয়াকাটা চৌরাস্তা সী বিচের দিকে নামতে ডান দিকে বৈশাখী রেস্তোরাঁ এবং গাজী রেস্তোরাঁর বয়রা পর্যটক রেস্তোরাঁর ভিতরে নিতে রাস্তায় প্রতিযোগিতায় নামছে কার আগে কে পর্যটকের হাত ধরে টেনে ভিতরে নিবে সেই প্রতিযোগিতা দেখা যাচ্ছে প্রতিনিয়ত। এমনি দুর থেকে লোক ভাড়া করে এনে দোকানে সামনে দাড়িয়ে ডাকাডাকি করছেন। যে কারণে অতিষ্ঠ আগত পর্যটকরা। অনেকেই এই অব্যবস্থাপনে কে দ্বায়ী করে ক্ষোভ প্রকাশ করছেন। একটি ভালো মানের পর্যটন কেন্দ্র এসব চলতে পারে না। কুয়াকাটা ট্যুরিস্ট বোট মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক বেলাল ঢালী জানান, আমরা ওই রেস্তোরাঁর সামনেই থাকি সবসময় তাদের ডাকাডাকিতে অফিসে বসতে পারিনা এ নিয়ে পর্যটকরা আমাদের অনেক কথা বলে। কুয়াকাটা ট্যুরিজম ম্যানেজমেন্ট আ্যাসোসিয়েশন (কুটুম) যুগ্ম সম্পাদক জাকারিয়া জাহিদ বলেন, সরকার কুয়াকাটা ঢেলে সাজাতে অনেক কাজ করছেন সেখানেই গ্রুরুত্বপূর্ণ জায়গায় এই খাবার হোটেলের নামে পর্যটকদের অতিষ্ঠ করবে এট খুবই বেদনাদায়ক। আমরাও এদেরকে অনেক বার নিষেধ করছি কোন লাভ হয় না। এবিষয়ে জানতে চাওয়া হয় কুয়াকাটা রেস্তোরাঁ মালিক সমিতির সাধারণ সম্পাদক কলিম মাহমুদ এর কাছে কয়েক বার ফোন দিলেও সে ফোন রিসিভ করেনি।
কুয়াকাটা পৌরসভা মেয়র আনোয়ার হাওলাদার এব্যাপারে বলেন গত কাল একটি ভিডিও দেখে আমি অনেক রাগারাগি করেছি তারপর তো বন্ধ হওয়ার কথা।
এবিষয়ে কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর হোসেন বলেন, বিষয়টি আমি শুনেছি এভাবে তো হওয়ার কথা নয় যদি হয়ে থাকে দ্রুত আইন আনুগ ব্যবস্থা নিব।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network