১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

রাবির সাবেক শিক্ষার্থীদের গুণীজন সম্মাননা দিবে মহেশপুর উপজেলা সমিতি

আপডেট: মে ২৫, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলা সমিতির সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের নিয়ে পুনর্মিলনী, গুণীজন সম্মাননা, কৃতি সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে ।

আসন্ন ঈদুল আজহার ২য় দিনে মহেশপুর উপজেলার ডাকবাংলা মাঠে এ আয়োজন করবেন তারা। সংগঠনটির সভাপতি মোহা. সোলাইমান চৌধুরী এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ওই দিন বাংলাদেশের মহান
স্বাধীনতা যুদ্ধে মহেশপুর উপজেলার খদ্দখালিশপুর গ্রামের জন্ম গ্রহণকারী বীর শ্রেষ্ঠ হামিদুর রহমানের অবদানকে স্মরণ করে ও বিনম্র চিত্তে সম্মান প্রদান করা হবে। মহেশপুর উপজেলার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থী যারা শিক্ষা, গবেষণা, আইন, চিকিৎসা, রাজনীতি, সমাজকল্যাণ, অর্থনীতি, ব্যাংকিং, নাট্যকলা, সংগীত, খেলাধুলাসহ বিভিন্ন বিষয়ে দেশ ও বিদেশে গুরুত্বপুর্ণ অবদান রেখেছেন বা রেখে চলেছেন তাঁদেরকে সম্মাননা প্রদান করা হবে।

একই সাথে ২০১০ সাল পরবর্তী মহেশপুর উপজেলার যে সকল শিক্ষার্থী রাবি থেকে যেকোনো বিষয়ে অনার্স বা মাস্টার্স পরীক্ষায় মেধাতালিকায় অবস্থানসহ প্রথম শ্রেণি বা ন্যূনতম এ-গ্রেডে উত্তীর্ণ হয়েছেন ও ২০০০ সাল পরবর্তী রাবির যে সকল সাবেক শিক্ষার্থী ও শিক্ষক দেশ বা বিদেশ থেকে যেকোন বিষয়ে পিএইচডি ডিগ্রিপ্রাপ্ত হয়েছেন তাঁদেরকে কৃতি শিক্ষার্থী সম্মাননা প্রদান করা হবে।

এছাড়াও এ উপজেলায় যে সকল শিক্ষার্থী ২০২২ সালের এইচএসসি বা সম্মান পরীক্ষায় ( জিপএ-৫) প্রাপ্ত হয়েছে তাদেরকে সমিতির পক্ষ থেকে কৃতি সংবর্ধনা প্রদান করা হবে। ওই দিন স্থানীয় ও ঢাকার শিল্পীদের অংশগ্রহণে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করবে এ সমিতি।

এই অনুষ্ঠানে অংগ্রহণের জন্য নিম্নোক্ত লিংকে গিয়ে রেজিস্ট্রেশন করা যাবে। (রেজিস্ট্রেশন লিংক https: // for ms.gle/nE186sPi YAYNWVYX8 )।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network