১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

শিশু কিশোরদের খেলার মাঠ জোবর দখলের প্রতিবাদে দিনাজপুরে শতাধিক নারী পুরুষ ও শিশু কিশোরের মানববন্ধন

আপডেট: মে ২৫, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

রফিকুল ইসলাম ফুলাল প্রতিনিধি দিনাজপুর :
শিশু কিশোরদের জন্য সরকারী খাষ সম্পত্তিতে গড়ে তোলা খেলার মাঠ প্রভাবশালী ভুমিদস্যুদের জোবর দখলের অপচেষ্টার প্রতিবাদে মানববন্ধন করেছে দিনাজপুর শহরের চাতরাপাড়া এলাকার শতাধিক নারী পুরুষ ও শিশু কিশোর ছেলেমেয়েরা। তারা স্থানীয় প্রশাসনের কাছে বিভিন্ন সময় আবেদন করেও জমিটি রক্ষায় কোনোরুপ সহযোগীতা না পেয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রেী শেখ হাসিনার সাহায্য কামনা করেছেন।

২৫ মে বৃহস্পতিবার বিকেলে দিনাজপুর পৌর সভার চাতরাপাড়া মহল্লার স্থানীয় গ্রামবাসীদেরদের আয়োজনে শিশু কিশোরদের খেলার মাঠ দখলের প্রতিবাদে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তারা বলেন, শহরের চাতরাপাড়া এলাকায় সরকারের খাষ খতিয়ানক্তুক্ত ( কাঞ্চন মৌাজার জেএল নং ৬১, খতিয়ান নং ১, দাগ নং ৮৯৬, জমির পরিমান ২ দশমিক ৩৪৬২ একর ) জায়গাটি অবৈধভাবে ভুমিদস্যুরা দখলের অপচেষ্টা চালিয়ে যাচ্ছে,অথচ আমরা এলাকাবাসী দীর্ঘদিন ধরে এই জমিটি স্থানীয় ভাবে শিশু কিশোরদের মেধা বিকাশের জন্য খেলার মাঠ হিসেবে ব্যবহার করে আসছি। মাঠটি না থাকলে এখানকার ছেলেমেয়েদের খেলাধুলার কোনো পরিবেশ পাবে না ফলে তারা বিপথগামী হওয়ার সম্ভবনা দেখা দেবে।

এসময় তারা আরো বলেন, এই জমিটিকে আমাদের খেলার মাঠ হিেেসবে পাবার জন্য আমরা ইতিপূর্বে সরকারের স্থানীয় প্রশাসনের বিভিন্ন দপ্তরে আবেদন নিবেদন করেছি। এরপরেও চক্রান্তকারীরা নানানভাবে জায়গাটি অপচেষ্টায় ফন্দিফিকির চালিয়ে যাচ্ছে। আমরা ক্রীড়া প্রেমী মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার কাছে এই জায়গা টুকু শিশু কিশোর ছেলেমেয়েদের খেলার মাঠ হিসেবে বরাদ্ধ দেয়ার আহবান জানাই।

মানববন্ধনে এসময় উপস্থিত ছিলেন আব্দুর রৌফ গোলাপ, মো: দেলোয়ার হোসেন দুলাল,আব্দুল কাইয়ুম কাইহান,আইনুল হক,মো সজিব হাসানসহ স্থানীয় শতাধিক নারী পুরুষ ও শিশু কিশোর ছেলেমেয়েরা।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network