১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

হিজলা চোরকে হাতেনাতে ধরেও প্রতিকার পাচ্ছে না ক্ষতিগ্রস্তরা, আতঙ্কে এলাকাবাসী।

আপডেট: মে ২৬, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

হিজলা প্রতিনিধি।। বরিশালের হিজলা উপজেলায় প্রতি রাতেই দূরদর্শন চুরি, স্থানীয়রা হাতেনাতে ধরে জনপ্রতিনিধিদের কাছে সোপর্দ করেও মিলছে না প্রতিকার। আতঙ্কে এলাকার মানুষ।

২৫ মে উপজেলার গুয়াবাড়িয়া ইউনিয়নের কাউরিয়া গ্রামে সাইফুল মুন্সী মেয়ে বিয়ে দেয়ার জন্য ঘরে জমানো নগদ ত্রিশ হাজার টাকা চারটি মোবাইল ও তার স্ত্রীর স্বর্ণ অলংকার নিয়ে যায় চোর চক্র।
ক্ষতিগ্রস্ত সাইফুলের স্ত্রী কান্নায় ভেঙ্গে পড়ে বলে এখন কিভাবে আমার মেয়ের বিয়ে দিবো। চোরকে চিনতে পারছে কিনা এমন প্রশ্নের উত্তরে জানায় চুরি করে যাওয়ার সময় সবাইকে চিনতে না পারলেও চেয়ারম্যান বাড়ির আলমগীর তালুকদারের ছেলে সোহেল কে চিনতে পারছি।

স্থানীয়রা বিষয়টি গুয়াবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উপাধ্যক্ষ শাজাহান তালুকদার কে অবহিত করলে তাৎক্ষণিক তোর চক্রের অন্যতম সদস্য সোহেলেকে চেয়ারম্যান জিজ্ঞাসাবাদ করলে সোহেল চুরির সত্যতা স্বীকার করে বলে মোবাইল চারটি তার ঘরে।

তখন চেয়ারম্যান জনগণকে সাথে নিয়ে সোহেলের মায়ের কাছ থেকে চারটি মোবাইল উদ্ধার করে। এখনো উদ্ধার হয়নি স্বর্ণ এবং নগর ত্রিশ হাজার টাকা।

এর আগেও মাউলতলা গ্রামের দেলোয়ার মাতুব্বর, দেলোয়ার মীর, গেন্দু মীর, আব্দুল সাত্তার মৃধা, মাহবুব ও মনিরের ঘরে দূরদর্শন চুরি হয়েছে তখন চোর চক্রটি হাতিয়ে নেয় নগদ লক্ষ লক্ষ টাকা ও স্বর্ণ অলংকার।
স্থানীয়রা এই চক্রটির অনেক সদস্যকে চিনেও কিছুই বলতে পারেনি কারণ অনেকেই চেয়ারম্যানের আত্মীয়।

স্থানীয় নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানায় পূর্বের চুরিগুলো একই সুতায় গাথা। এই চোর চক্রের বিরুদ্ধে কোন আইন অনুক ব্যবস্থা না নেওয়ার কারণেই প্রতিদিন এভাবে চুরির সংঘটিত হচ্ছে। সোহেলকে ভালোভাবে জিজ্ঞেস করলেই বেরিয়ে আসবে এই চোরচক্রের সকল সদস্যের নাম।

চুরির বিষয় চেয়ারম্যান শাজাহান তালুকদারের নিকট জানতে চাইলে তিনি বলেন এরই মধ্যে চুরি হওয়া চারটি মোবাইল উদ্ধার করে ক্ষতিগ্রস্ত পরিবারের কাছে দেয়া হয়েছে নগদ ত্রিশ হাজার টাকা ও স্বর্ণ অলংকার দুই দিনের মধ্যে ফিরে দিতে বলা হয়েছে। চোরকে কেন থানায় সোপর্দ করা হয়নি এমন প্রশ্নোত্তরে চেয়ারম্যান বলেন আজকের মধ্যে টাকা এবং স্বর্ণালংকার ফেরত না দিলে অবশ্যই বিষয়টি থানার মাধ্যমিক চোরের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

হিজলা থানা অফিসার ইনচার্জ ইউনুস মিয়া বলেন চুরির ঘটনা জানি তবে চোর ধরা হয়েছে বিষয়টি জানা নেই। অবশ্যই তদন্ত-পূর্বক চোরের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network