১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ভোলায় পিসিসির গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

আপডেট: মে ২৭, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

মো. ইসমাইল ভোলা।।

ভোলায় প্রতিবন্ধী কমিউনিটি সেন্টার (পিসিসি) এর আয়োজনে গণমাধ্যম কর্মীদের সহিত সম্পর্ক উন্নয়ন বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৭ মে) সকাল সাড়ে ১০ টায় শহরের বাপ্তা বাসস্ট্যান্ড সংলগ্ন প্রতিবন্ধী কমিউনিটি সেন্টার(পিসিসি)এর কনফারেন্স হল রুমে এই সভা অনুষ্ঠিত হয়।

পিসিসির প্রকল্প ব্যবস্থাপক চিন্ময়ী তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভোলা দর্পণের সম্পাদক মোতাসিম বিল্লাহ, বাসস এর স্টাফ রিপোর্টার মো. হাসনাইন আহমেদ মুন্না,স্বাধীন ভোলা নিউজ এর সম্পাদক মো.রাকিবুল ইসলাম, বাংলার কন্ঠের রিপোর্টার মো. ইসমাইল, সাংবাদিক এম সিদ্দিকুল্লাহ, বশির আহমেদ, মাহমুদুল হাসান ফাহাদ, আনন্দ টিভি র জেলা প্রতিনিধি এম রহমান রুবেল, ভোলার বাণীর স্টাফ রিপোর্টার মো. ইয়ামিন হোসেন প্রমূখ।

এসময় প্রতিবন্ধীদের নিয়ে ৫ টি ধাপে করা কাজ সম্পর্কে সাংবাদিকদের সাথে আলোচনা করেন পিসিসির প্রকল্প ব্যবস্থাপক চিন্ময়ী তালুকদার।আলোচনায় প্রতিবন্ধীদের জীবনমান উন্নয়নসহ তাদের সকল ধরনের সুযোগ সুবিধা আদায়ের লক্ষ্যে সুশীল সমাজ, শিক্ষক ও সাংবাদিকদের প্রতিনিধিত্ব করার আহ্বান জানান পিসিবি এই কর্মকর্তারা।

এছাড়াও প্রতিবন্ধীদের নিয়ে সরকারি একটি গেজেট সম্পর্কে আলোচনা করা হয়।গেজেটে প্রকাশ পাওয়া বিভিন্ন দিক তুলে ধরে প্রতিবন্ধীদের সমাজ ও পরিবারের একটা অংশ মনে করে সহযোগিতার হাত বাড়িয়ে তাদের অধিকার সুরক্ষা ও আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করার জন্য বলা হয়।তাদের স্বশিক্ষায় শিক্ষিত করতে সমাজের শিক্ষক ও অভিভাবকদের প্রতি আহ্বান জানানো হয়।

উল্লেখ্য যে, পহেলা জুলাই ২০২১ সালে এ প্রকল্পের কার্যক্রম শুরু হয়। বর্তমানে ভোলা সদর উপজেলার কাঁচিয়া ইউনিয়নে তাদের কার্যক্রম চলমান রয়েছে। অত্র কর্ম এলাকায় ২৮৫ জন প্রতিবন্ধীদের নিয়ে কাজ করছেন তারা।পর্যায়ক্রমে ভোলার ১৩ টি ইউনিয়নে কাজের বিস্তার ঘটাবে সংগঠনটি।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network