৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ডেনমার্কে ডিপ্লোমেটিক বাজারে বাংলাদেশের অংশগ্রহণ

আপডেট: জুন ৫, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

ইতালি প্রতিনিধিঃ
ডেনমার্কে বিভিন্ন দেশের দূতাবাসের রাষ্ট্রদূতদের সহধর্মিণীদের সহযোগিতায় কোপেনহেগেনের গেইনটপটি সিটি হলে এক ডিপ্লোমেটিক বাজারের আয়োজন করা হয়েছে। পৃথিবীর ২১টি দেশ তাদের নিজেদের সংস্কৃতি, রকমারি খাদ্য উপস্থাপন ও বিক্রির মাধ্যমে সংগ্রহকৃত অর্থ ডেনিশ রিফিউজি কাউন্সিল ফান্ডে জমা করার উদ্যোগে এই ডিপ্লোমেটিক বাজারের আয়োজন করা হয়।
শনিবার আয়োজিত মেলায় বাংলাদেশ দূতাবাসসহ ডেনমার্কে অবস্থিত ২১টি দেশের দূতাবাস তাদের নিজস্ব দেশীয় পোশাক, খাবার ও রকমারি সাজের নিজ নিজ দেশের উৎপাদিত পণ্য সামগ্রী উপস্থাপন করেন।
মেলায় বাংলাদেশের স্টলটি ছিল চোখে পড়ার মতো।
বাংলাদেশের স্টলে ছিল দেশীয় তৈরি তাঁতের শাড়ি, জামদানি শাড়ি, হস্তশিল্প, রকমারি দেশীয় পিঠাসহ বিভিন্ন ধরনের খাবার সামগ্রী স্থান পায়। তবে মেলায় বাংলাদেশ ভিত্তিক উন্নয়ন ও সাহায্য সংস্থা ‘প্রত্যাশী’ বাংলাদেশ দূতাবাস ডেনমার্কের সাথে বাংলাদেশের কারুশিল্প বিশ্বের বুকে তুলে ধরতে এবং ডেনিশ রিফিউজি কাউন্সিলকে আর্থিক সহযোগিতায় বাংলাদেশের তৃণমূল পর্ষায়ের নারীদের তৈরি পণ্য দিয়ে সহযোগী হিসেবে ভূমিকা রাখে।
বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে মেলায় প্রতিনিধিত্ব করেন ডেনমার্কে বাংলাদেশের রাষ্ট্রদূত শহীদুল করিম। সার্বিক সহযোগিতায় ছিলেন রাষ্টদূতের সহধর্মিণী সহিলা করিম।
বাংলাদেশ থেকে এসে উপস্থিত ছিলেন ‘প্রত্যাশী’র কর্মকর্তা ওমর সেরনিয়াবাত। এছাড়াও কোপেনহেগেন প্রবাসী বাংলাদেশিদের মধ্যে উপস্থিত ছিলেন ডেনমার্ক আওয়ামী লীগের সাধারণ সস্পাদক মাহবুবুর রহমান ও ডেনমার্কে বাংলাদেশি কমিউনিটির বিপুল সংখ্যক প্রবাসী।
মেলায় বাংলাদেশ ছাড়াও অংশগ্রহণ করে জার্মানি, সার্বিয়া, ভারত, ইন্দোনেশিয়া, থাইল্যান্ড, কোরিয়া, ইসরাইল, আর্জেন্টিনা, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান, ব্রাজিল, পোল্যান্ড, আর্মেনিয়া, রুমানীয়া, সৌদি আরব, জর্জিয়া, মিশর ও বুলগেরিয়ার দূতাবাস।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network