২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

মির্জাগঞ্জে প্রবীণ সাংবাদিক আনিসুর রহমান’র তৃতীয় মৃত্যুবার্ষিকীতে স্মরণ সভা ও দোয়া।

আপডেট: জুলাই ২৬, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি:
পটুয়াখালীর মির্জাগঞ্জ প্রেসক্লাব’র সাবেক সভাপতি, প্রবীণ সাংবাদিক মরহুম আনিসুর রহমান হাওলাদারের তৃতীয় মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষে বুধবার ( ২৬ জুলাই) সকাল ১০ টায় উপজেলা অডিটোরিয়ামে ( নতুন) উপজেলার সকল সাংবাদিক সংগঠনের আয়োজনে স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। স্মরণসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি গাজী আতাহার উদ্দিন আহম্মেদ। মির্জাগঞ্জ প্রেসক্লাবের আহবায়ক মো. রিয়াজ হোসাইনের ( সোহাগ জোমাদ্দার) সভাপতিত্বে ও সদস্য সচিব সিয়াম রহমান হিমেল এর সঞ্চালনায় স্মরণসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ইসমাইল হোসেন মৃধা, সহ-সভাপতি প্রফেসর ইউনুস আলী সরদার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জহিরুল ইসলাম জুয়েল, উপজেলা কৃষি কর্মকর্তা আরাফাত হোসেন, ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন খান, মিজানুর রহমান লাভলু কাজী, এডভোকেট আবুল বাশার নাসির, সাবেক ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন খান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুবল চন্দ্র দেবনাথ, সদস্য মাসুদ রানা জালাল জোমাদ্দার, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মহসিন মৃধা প্রমুখ।আরও বক্তব্য রাখেন, উপজেলা প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জোমাদ্দার, মির্জাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি মনিরুজ্জামান হাওলাদার, মির্জাগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি ফারুক খান, সাধারণ সম্পাদক সোহাগ হোসেন, দপ্তর সম্পাদক আবদুর রহিম সজল প্রমুখ। এসময় বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, উপজেলার সকল সাংবাদিক সংগঠনের সদস্যবৃন্দসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।বক্তাগন বলেন, সাংবাদিক আনিসুর রহমান ছিলেন সার্বক্ষণিক সত্য ও ন্যায়ের পক্ষে। তিনি অন্যায়ের কাছে কোনদিন মাথানত করেননি। তিনি সৎ, নির্ভীক ও সত্যনিষ্ঠ সাংবাদিক ছিলেন। সহকর্মী সবার সঙ্গে তাঁর ছিল ব্যাপক আন্তরিকতা। তিনি একজন দক্ষ সংগঠক ছিলেন। তিনি ছিলেন অত্যন্ত মানবিক ও উদার মনের একজন মানুষ। সমাজের সকল শ্রেণী পেশার মানুষের সাথে তাঁর ছিল সৌহার্দপূর্ণ সম্পর্ক। তিনি নিজ স্বার্থের কথা কোনদিন ভাবেননি। তিনি মৃত্যুর আগ পর্যন্ত সাধ্যমত মানুষের উপকার করে গেছেন।তারা আরও বলেন, তিনি ছিলেন একজন, পরোপকারী, অতিথিপরায়ণ, আন্তরিকতাপূর্ণ ও হৃদয়বান ব্যক্তি। তাঁর কাছে মানুষ যেকোনো সমস্যা নিয়ে গেছে, তিনি আন্তরিকতা ও গুরুত্বসহকারে সমস্যার কথা শুনেছেন এবং তা সুন্দরভাবে সমাধান করে দিছেন। মানবিকতা, আদর্শ ও কর্মগুণে তিনি ছিলেন সবার কাছে প্রিয়পাত্র। তাঁর অভাব পূরণ হওয়ার নয়। তিনি আমাদের মাঝে চিরদিন অমর হয়ে থাকবেন। আমরা তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করি।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে সুবিদখালী কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা ওবায়দুল্লাহ সাহেবের পরিচালনায় সাংবাদিক মরহুম আনিসুর রহমানের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network