১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বঙ্গবন্ধু বাঙ্গালী জাতির চেতনা,চেতনার কখনো মৃত্যু হয় না বরং এগিয়ে যাওয়ার শক্তি ও পথ চলার সাহস যোগায়-ভোলা জেলা প্রশাসক আরিফুজ্জামান

আপডেট: আগস্ট ১৫, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

মোঃ সাইফুল ইসলাম আকাশ
নিজস্ব প্রতিবেদক:
বঙ্গবন্ধু বাঙ্গালী জাতির ইতিহাস ও ঐতিহ্যর অংশ,তিনি বাঙালি
জাতির চেতনা,চেতনার কখনো মৃত্যু হয় না বরং এগিয়ে যাওয়ার শক্তি ও পথ চলার সাহস যোগায় এমন মন্তব্য করেছেন ভোলা জেলা প্রশাসক আরিফুজ্জামান।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ভোলা জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্য এসব কথা বলেন তিনি।
দিবসটিকে যথাযথ মর্যাদায় ও ভাবগাম্ভীর্যে পালনের লক্ষ্যে মঙ্গলবার ১৫ আগষ্ট সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ১৫ আগস্ট ১৯৭৫ শাহাদত বরণকারী সকলের আত্মার মাগফিরাত কামনা করে পবিত্র কোরআন খতম অনুষ্ঠিত হয়।
সকাল ১০ টায় জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ম্যুরালে জেলা প্রশাসনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন ভোলা জেলা প্রশাসক ও ভোলা জেলা ম্যাজিস্ট্রেট আরিফুজ্জামান।
এসময় জেলা পুলিশের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন ভোলা জেলা পুলিশ সুপার মোঃ মাহিদুজ্জামান বিপিএম। জেলা মুক্তিযোদ্ধা সংসদ ও উপজেলা সদর মুক্তিযোদ্ধা সংসদ এর পক্ষ থেকে জেলা প্রশাসক ও বীর মুক্তিযোদ্ধাবৃন্দ পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর জেলার বিভিন্ন সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত, বেসরকারি দপ্তর, শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
পুষ্পস্তবক অর্পণ শেষে ১৫ আগস্ট ১৯৭৫ শাহাদতবরণকারী সকলের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।
সকাল ১১ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দিবসটি উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে টেলিফোনে সংযুক্ত ছিলেন ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভোলা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আরিফুজ্জামান।
অনুষ্ঠানে পুলিশ সুপার মোহাম্মদ মাহিদুজ্জামান বিপিএম, সিভিল সার্জন ডাঃ কে এম শফিকুজ্জামান, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ কামাল হোসেন, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী এ এস এম মুসা, জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্যাহ, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী জনাব মোঃ নাজমুল ইসলাম, এলজিইডি এর নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ ইব্রাহিম খলীল, অতিরিক্ত জেলা প্রশাসকবৃন্দ, ভোলা সদর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার মোঃ তৌহিদুল ইসলাম সহ জেলার বিভিন্ন সরকারি দপ্তরের প্রধানগণ, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ, সুধীবৃন্দ এবং সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা সভার শুরুতে ১৫ আগস্ট শাহাদতবরণকারীদের স্মরণে ১ মিনিট নীরবতা পালন করা হয়। এরপর বিভিন্ন প্রতিষ্ঠানের তিনজন শিক্ষার্থী দিবসটি সম্পর্কে তাদের বক্তব্য উপস্থাপন করেন।
আলোচনা সভায় বক্তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট শাহাদত বরণকারী সকলকে সশ্রদ্ধচিত্তে স্মরণ করেন ও সে সময়কার বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।
আলোচনা সভা শেষে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে জেলা শিল্পকলা একাডেমি, শিশু একাডেমি ও সরকারি গণগ্রন্থাগার কর্তৃক আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
একইসাথে যুব উন্নয়ন অধিদপ্তর, ভোলার পক্ষ থেকে প্রশিক্ষণপ্রাপ্ত যুবকদের মাঝে যুব ঋণ বিতরণ করা হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network