১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বরগুনায় ইন্টার্ন নার্স ও ইন্টার্ন মিডওয়াইফ ভাতার দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ

আপডেট: অক্টোবর ১, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

বরগুনা জেলা প্রতিনিধিঃ
বরগুনায় ইন্টার্ন ভাতার দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেন ইন্টার্ন নার্স ও ইন্টার্ন মিডওয়াইফ সদস্যগণ। রবিবার বেলা সাড়ে ১১ টায় বরগুনা প্রেসক্লাব চত্বরে ঘন্টাব্যাপী এ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করে।
মানববন্ধন শেষে তারা প্রধানমন্ত্রীর কাছে স্বারকলিপি সহ লাগাতার কর্ম বিরতি ঘোষনা করেন।

মানববন্ধনে অংশ গ্রহণ করেন ইন্টার্ন নার্স ১৫০ জন ও ইন্টার্ন মিডওয়াইফ ৫০ জন সহ মোট ২০০জন। নার্সদের কর্মবিরতিতে হাসপাতালে আসা রোগীদের সেবা অনিশ্চিত হয়ে পড়েছে।ইন্টার্ন নার্স ও ইন্টার্ন মিডওয়াইফ কর্মবিরতিতে সকল ধরনের সেবা থেকে বঞ্চিত হচ্ছেন হাসপাতালে ভর্তি হওয়া রোগীরা।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশন বরগুনা জেলা শাখার সভাপতি ইসরাত জাহান মিতু, জিনিয়াস সহ-সভাপতি আবু তাহের আলী, সাধারণ সম্পাদক মোসাম্মৎ রাবেয়া আক্তার।

সকলের একটাই দাবী শ্রমের মূল্য ইন্টার্ন ভাতা প্রদান করতে হবে। মানববন্ধনে অংশগ্রহণকারীরা অভিযোগ করে বলেন,স্বাস্থ্য মন্ত্রণালয় তাদের ইন্টার্ন ভাতা আটকে রেখেছে। তাদের প্রাপ্য পারিশ্রমিক ইন্টার্ন ভাতা প্রদান করলেই তারা কর্মবিরতি বন্ধ করবেন। সকলে কর্মে ফিরে যাবেন।ইন্টার্ন ভাতার জন্য ডিজিএনএম(ডিরেক্টর জেনারেল অফ নার্সিং এন্ড মিডওয়াইফারি কাউন্সিল)এ কয়েক বার গেলেও বিষয় টা নিয়ে কোনো সুরাহা হয়নি। তাদের দাবি না মানা পর্যন্ত অনির্দিষ্টকালের কর্মবিরতি চালিয়ে যাবেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network