১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বোরহানউদ্দিনে মা ইলিশ সংরক্ষণে ইলিশের প্রধান প্রজনন মৌসুম উপলক্ষে স্টেকহোল্ডার মতবিনিময় সভা অনুষ্ঠিত

আপডেট: অক্টোবর ৩, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

মোঃ সাইফুল ইসলাম আকাশ
নিজস্ব প্রতিবেদক,ভোলা:
ভোলার বোরহানউদ্দিনে মা ইলিশ সংরক্ষণ অভিযান ২০২৩ বাস্তবায়ন ও ইলিশের প্রধান প্রজনন মৌসুম উপলক্ষে স্টেকহোল্ডার মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
বোরহানউদ্দিন উপজেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে মঙ্গলবার সকাল ১১টায় বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: রায়হান-উজ্জামানের সভাপতিত্বে সভায় উপস্থিত বক্তব্য রাখেন বোরহানউদ্দিন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান রাসেল আহমেদ মিয়া,উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা ইয়াসমিন,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ নাজমুল হাসান,বোরহানউদ্দিন থানার ওসি মোঃ মনির হোসেন মিয়া,উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মনোজ কুমার সাহা,উপজেলা সামুদ্রিক মৎস্য কর্মকতা মোঃ মিজানুর রহমান,বড় মানিকা ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন হায়দার,উপজেলা পরিসংখ্যান কর্মকতা ননী গোপাল বাড়ে,জাতীয় দৈনিক আজকের পত্রিকা প্রতিনিধি সাংবাদিক মোঃ সাইফুল ইসলাম আকাশ প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন বোরহানউদ্দিন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকতা(ভারপ্রাপ্ত) হিরামন বৈদ্য,উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকতা মোঃ সোহাগ,দেউলা ইউপি চেয়ারম্যান এ্যাডঃ আসাদুজ্জামান বাবুল,টগবী ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন হাওলাদার প্রমুখ।
উল্লেখ্য যে সম্প্রতি মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রীর সভাপতিত্বে ইলিশের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রধান প্রজনন মৌসুমে ইলিশ আহরণ বন্ধের সময় নির্ধারণ এবং মা ইলিশ সংরক্ষণ অভিযান ২০২৩ বাস্তবায়নের জন্য ইলিশ সম্পদ উন্নয়ন সংক্রান্ত জাতীয় টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী, প্রধান প্রজনন মৌসুমে ইলিশের নিরাপদ প্রজননের লক্ষ্যে ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর (২৭ আশ্বিন থেকে ১৭ কার্তিক ১৪৩০) পর্যন্ত মোট ২২ দিন সারাদেশে ইলিশ আহরণ নিষিদ্ধ থাকবে।এসময় দেশব্যাপী ইলিশ পরিবহন, ক্রয়-বিক্রয়, মজুত এবং বিনিময়ও নিষিদ্ধ থাকবে। একই সঙ্গে মা ইলিশ সংরক্ষণ অভিযান বাস্তবায়ন করা হবে। ইলিশ আহরণ নিষিদ্ধ থাকাকালে ইলিশ আহরণে বিরত থাকা জেলেদের ভিজিএফ-এর আওতায় খাদ্য সহায়তা দেবে সরকার।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network