১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বরগুন তালতলীতে থানা হাজতের ছবি ফেসবুকে, সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনা

আপডেট: নভেম্বর ১০, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

মংচিন থান তালতলী প্রতিনিধি।।
বরগুনার তালতলী থানা হাজতের একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। এতে দেখা যায়, নাশকতার পরিকল্পনায় গ্রেপ্তার হওয়া যুবদল নেতা বেল্লাল রাজা শিকের ভেতরে তার ভাইয়ের সাথে হাত মিলেয়ে ছবি তুলছেন। আবার শিকের ভিতরে দাড়িয়ে ছবি তুলছেন।থানা হাজতের ছবি বাইরে প্রকাশ পাওয়ায় থানার নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে। শুক্রবার সকালে আটককৃত বেল্লাল রাজার ছোট ভাই, আরিফ রাজা ও বাইজিদ রাজার ফেসবুক পোস্ট থেকে ছবিগুলো শেয়ার করা হয়। যা মুহূর্তেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

এ বিষয়ে তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শহিদুল ইসলাম খান মুঠোফোনে বলেন,দায়িত্বরত পুলিশ সদস্য পরীক্ষার প্রশ্ন দেওয়ার সময় তার চোখ ফাঁকি দিয়ে কোন এক সময় তারা গোপনে তুলেছে।হাজত খানার পাশেই পুলিশের অস্ত্র ভান্ডার তো তার পাশেই ছবিতোলা বিষয়টা কোন চোখে দেখছেন? এমন প্রশ্নের জবাবে ওসি আরো বলেন, আসলে ছবিটা তোলা ঠিক হয়নি আমরা বিষয়টি দেখছি কিভাবে কি করছে।

এ বিষয়ে বরগুনা জেলা আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এডভোকেট এম মজিবুল হক কিসলু বলেন, থানা কর্তৃপক্ষের নিরাপত্তা স্বার্থে সংরক্ষিত এলাকার কোন ছবি অনুমতি ছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করা আইনত দণ্ডনীয় অপরাধ। এ অপরাধীদের ডিজিটাল নিরাপত্তা আইনে ব্যবস্থা নিতে পারেন কর্তৃপক্ষ।

এ বিষয়ে বরগুনা জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রবীণ সাংবাদিক হাসানুর রহমান ঝন্টু বলেন, যেহেতু তালতলী থানার পাশেই মালখানা রয়েছে তো সেখানে এরকম ছবি তোলা আসলে নিরাপত্তার ঘাটতি বুঝায়। এরকম ঢিলে ঢলে নিরাপত্তা আসলেই বর্তমান প্রেক্ষাপটে বেমানান।

এর আগে গতকাল বৃহস্পতিবার (৯নভেম্বর) সন্ধ্যায় উপজেলার সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন বটতলা থেকে হরতালে নাশকতা সৃষ্টির পরিকল্পনার অভিযোগে ছাতনপাড়া এলাকার গণি রাজার পুত্র বেল্লাল রাজাকে আটক করে পুলিশ।###

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network