১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

খাঁটি মুসলমান হতে কুরআন সুন্নাহর পথে চলার কোন বিকল্প নাই –পীর সাহেব ছারছীনা

আপডেট: ডিসেম্বর ১, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

পিরোজপুর প্রতিনিধি : ছারছীনা শরীফের পীর শাহ মোহাম্মদ মোহেবুল্লাহ বলেছেন, খাঁটি মুসলমান হতে কুরআন সুন্নাহর পথে চলার কোন বিকল্প নাই। ইসলামী আদর্শে জীবন গড়ার লক্ষ্যে ইসলামের সকল হুকুম আহকাম মেনে চলতে হবে। মুসলমান দাবী করবেন আর ইসলামের আদেশ নির্দেশ মাবেন না তা কি করে সম্ভব। ইহকালের শান শওকত নিয়ে পড়ে থাকবেন, নামাজ রোজার ধার ধারবেন না, সুদ থাবেন, ঘুষ খাবেন, মদ থাবেন, জুয়া খেলবেন, বেবিচারে মত্ত থাকবেন আর মুসলমান দাবী করবেন তা হতে পারে না। সমাজ ফ্যাতনা ফ্যাসাদে ভরে গেছে। এর প্রভাব থেকে নিজে, পরিবার ও সমাজকে মুক্ত রাখতে ইসলামী আদলে জীবন গড়ে তুলতে হবে।

এলাকার মানুষকে তিনি আজ শুক্রবার জুমাবাদ দরবারের ১৩৩ তম বার্ষিক ইছালে সওয়াব মাহফিলের আখেরী মোনাজাত পূর্ব বয়ানে এসব কথা বলেন। পীর সাহেব আরো বলেন, ইসলাম জোর করে চাপিয়ে দেওয়া কোন বিষয় নয়। এ দরবারের ছিলছিলা যদি মানেন তাহলে এলাকায় এলাকায় কাজ করতে হবে। আপনার এলাকার ভুল পথে যাওয়া মানুষকে সৎ পথে ফিরিয়ে আনার দায়ীত্ব আল্লাহওয়ালা মানুষদের। বিপথগামীদের বুঝিয়ে ধর্মের পথে আনতে হবে। তাদেরকে এসব মাহফিল জলসায় এন জমায়েত করতে হবেআলেম ওলামারা ধর্মীয় বিষয় নিয়ে আলোচনা করেন। আমরা রাজনীতি করিনা। এ দরবার রাজনৈতি মুক্ত। আমরা আল্লাহ ও তার প্রিয় রসুলের কথা বলি। সুতরাং সকলকে বুঝে শুনে কাজ করতে হবে।

দেশ ও মুসলিম উম্মার শান্তি কামনা করে মোনাজান পরিচালনা করেন ছারছীনা শরীফের পীর শাহ মোহাম্মদ মোহেবুল্লাহ। লাখ লাখ মানুষের ক্রন্দনের রোল পড়েযায় গোটা মাহফিলে।

আখেরী মোনাজাতে অংশ নিয়ে বক্তৃতা করেন মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম, বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ, এসএম শাহজাদা এমপি, মো. মহিবুর রহমান এমপি, অ্যাডভোকেট মো. আমজাদ হোসেন এমপি, আরবী বিশ^বিদ্যালয়ের ভাইস চ্যাঞ্চেলর মাওলানা আব্দুর রশিদ, পীর সাহেবের বড় জামাতা মাওলানা নুরুর রহমান বেগ প্রমুখ। এসময় উপস্থিত জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মহিউদ্দীন মহারাজ, ইউএনও মো.মাহাবুব উল্লাহ মজুমদার,স্বরূপকাঠি উপজেলার চেয়ারম্যান আব্দুল হক, স্বরূপকাঠি পৌরসভার মেয়র মো. গোলামকবির, বানারীপাড়া উপজেলার চেয়ারম্যান গোলাম ফারুক,ওসি মো. গোলাম সরওয়ার সহ বিশিষ্ট ওলামাগন।

তিনদিন ব্যাপী ওই মাহফিলে দেশের খ্যাতনামা আলেম ওলামাগন লাগাতার ভাবে ওয়াজ নসিহত করেন। শুক্রবার শেষ দিনে ফজর নামাজ বাদ জিকিরের পর তালিম দেন পীর সাহেবের বড় ছেলে আলহাজ¦ মাওলানা আবু নসর নেছার উদ্দিন হোসাইন আহম্মেদ।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network