১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

“ভূমিকম্পে খঁসে পড়ল মুহসিন হক হলের ছাঁদ”

আপডেট: ডিসেম্বর ২, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

মো: ইমন হোসেন ঢাবি প্রতিনিধি:
আজ শনিবার সকালবেলা চট্টগ্রাম, রাজশাহী, সিলেট, রংপুর, চুয়াডাঙ্গা, নোয়াখালী, কুষ্টিয়াসহ দেশের বিভিন্ন জায়গায় ভূমিকম্পের খবর পাওয়া গেছে। ভূমিকম্পের উৎপত্তিস্থল লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা বলে জানিয়েছেন, আবহাওয়া অফিসের দায়িত্বরত কর্মকর্তা রবিউল হক।
আবহাওয়া অফিসের দায়িত্বরত কর্মকর্তা রবিউল হকের ভাষ্যমতে,রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ছিল ৫.৬।
অন্যান্য এলাকার মতো ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভূমিকম্প শুরু হলে বিভিন্ন হলের সাধারণ ছাত্রদের কক্ষ থেকে বেরিয়ে এদিক-সেদিক ছোটাছুটি করতে দেখা যায়। এছাড়া হাজী মুহম্মদ মুহসীন হলের তৃতীয় তলা থেকে একজন শিক্ষার্থী লাফিয়ে পড়ার খবরও পাওয়া যায়।
তাছাড়া ঢাবির ১৯৬৭ সালে প্রতিষ্ঠিত মুহসীন হলের ছাদের বিভিন্ন অংশ ও জানালা খসে পড়ার ঘটনাও ঘটেছে। এতে কারোর কোন ক্ষতি না হলেও ছাত্রদের মাঝে আতঙ্ক লক্ষ্য করা যায়।
কবি জসীমউদ্দিন হলের একজন ছাত্র বলেন, “আমার বিশ্ববিদ্যালয় জীবনে এটি ছিল সর্বাপেক্ষা বড় ভুমিকম্প, যেটি পুরো হল কাঁপিয়ে তুলেছে”।

যুক্তরাষ্ট্রের ভূতাত্ত্বিক জরিপ সংস্থা ইউএসজিএস বলছে, রামগঞ্জ উপজেলা থেকে ৮ কিলোমিটার পূর্ব-উত্তর-পূর্বে ভূমিকম্পের উৎপত্তিস্থল যার মাত্রা ছিল ৫ দশমিক ৫।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network