১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

গোপালগঞ্জের কোটালীপাড়া মুক্ত দিবস পালিত

আপডেট: ডিসেম্বর ৩, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ : গোপালগঞ্জের কোটালীপাড়া মুক্ত দিবস উপলক্ষে স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মুক্তিযোদ্ধা প্রজন্ম পাঠাগারের এ অনুষ্ঠানের আয়ো্জন করে।

আজ রবিবার (০৩ ডিসেম্বর) সকালে মুক্তিযোদ্ধা প্রজন্ম পাঠাগারের পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ও হেমায়েত বাহিনী স্মৃতি ফলকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌস ওয়াহিদসহ বীর মুক্তিযোদ্ধাগণ ও বিভিন্ন রাজনৈতিক সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে মুক্তিযোদ্ধা সংসদ ভবন চত্ত্বরে মুক্তিযোদ্ধা প্রজন্ম পাঠাগারের সভাপতি ও সাবেক পৌর মেয়র মো: কামাল হোসেন শেখের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় পৌর মেয়র মতিয়ার রহমান হাজরা, আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর হোসেন খান, বীর মুক্তিযোদ্ধা সরদার তৈয়াবুর রহমান, মোদাচ্ছের হোসেন ঠাকুর, জাবেদ আলী শেখ, সুদারঞ্জন রায়, আবুল কালাম আজাদ দাড়িয়া, আব্দুল মান্নান, মুক্তিযোদ্ধা প্রজন্ম রফিকুল ইসলাম তালুকদার, মুক্তিযোদ্ধা প্রজন্ম পাঠাগারের সাধারণ সম্পাদক পলাশ সরদার বক্তব্য রাখেন।

১৯৭১ সালের ৩ ডিসেম্বর সকাল ১০টার দিকে উপজেলার ঘাঘর কান্দা গোডাউন রাজাকার ক্যাম্পে মুক্তিযোদ্ধারা হামলা চালিয়ে ক্যাম্পটি দখল করে নেয়। রাজাকার ক্যাম্পের সদস্যরা মুক্তিযোদ্ধাদের কাছে আত্মসমর্পন করেন। এরই মধ্যে দিয়ে কোটালীপাড়া উপজেলা হানাদার মুক্ত হয়। #

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network