১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বরিশাল-২ আসনে দুই জনের মনোনয়ন বাতিল

আপডেট: ডিসেম্বর ৩, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

উজিরপুর(বরিশাল) প্রতিনিধি: দ্বাদশ সংসদ নির্বাচনে মনোনয়ন যাচাই-বাছাই শেষে প্রাথমিকভাবে বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) আসনে বাংলাদেশ কংগ্রেস পার্টি ও জেপি মঞ্জুর দুই প্রার্থীর মনোনয়ন বাতিল করেছে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মো: শহীদুল ইসলাম। রবিবার সকাল ১০ টায় জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়ন যাচাই -বাছাই শেষে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মো: শহীদুল ইসলাম এ ঘোষনা দেন। এ আসন থেকে মোট ১৩ জন মনোনয়ন পত্র দাখিল করেন। এসময় ১১ জনের মনোনয়ন পত্র বৈধ ঘোষনা করা হয়েছে। বাংলাদেশ কংগ্রেস পার্টি মিরাজ খান ও জেপি মঞ্জুর প্রার্থী ব্যারিষ্টার আলবার্ট বাড়ৈ উভয় তাদের হলফনামা সঠিকভাবে দাখিল না করায় তাদের মনোনয়পত্র প্রাথমিকভাবে বাতিল করা হয়েছে। অপরদিকে এই আসনে যাদের মনোনয়ন বৈধ বলে ঘোষণা হয়েছে তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস, ওয়ার্কার্সপার্টির সভাপতি বীর মুক্তিযোদ্ধা কমরেড রাশেদ খান মেনন এমপি, স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ মনিরুল ইসলাম মনি, স্বতন্ত্র প্রার্থী শেরেবাংলার দৌহিত্র ও আওয়ামী লীগের আর্ন্তজাতিক উপ-কমিটির সদস্য একে ফাইয়াজুল হক রাজু, জাতীয়পার্টি থেকে দুইজন প্রার্থী ইঞ্জিনিয়ার ইকবাল হোসেন তাপস ও কুমার বাড়ৈ, কৃষক শ্রমিক জনতা লীগের প্রার্থী সঙ্গীত শিল্পী নকুল কুমার বিশ্বাস , জাকের পার্টির প্রার্থী মোঃ স্বপন মৃধা (মাহামুদ), ওয়ার্কার্স পার্টির নেতা জহিরুল ইসলাম টুটুল, তৃণমুল বিএনপির প্রার্থী শাহজাহান সিরাজ, ও এনপিপির প্রার্থী সাহেব আলী হাওলাদার।
এ বিষয়ে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো: শহীদুল ইসলাম বলেন, সঠিকভাবে যাচাই-বাছাই শেষে বরিশাল-২ আসনে ১৩ জনের ভিতর দুই জনের মনোনয়ন বাতিল করা হয়েছে। তাদের উভয়ের হলফনামায় তথ্য ঘরমিল থাকায় মনোনয়ন বাতিল করা হয়েছে। বাকি ১১ জনের মনোনয়ন বৈধ করা হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network