১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

চাচার সঙ্গে বিদ্যুৎ সংযোগে মাছ ধরতে গিয়ে শিক্ষার্থীর মৃত্যু

আপডেট: জানুয়ারি ২৯, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

ভোলা প্রতিনিধি।।

ভোলার বোরহানউদ্দিনে চাচার সঙ্গে অবৈধ বিদ্যুৎ সংযোগে পুকুরে মাছ ধরতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ফাহিম (১৫) নামের এক মাদরাসা শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। ঘটনার পর পুলিশ ঘটনাস্থল থেকে অবৈধ বিদ্যুৎ সংযোগের মালামাল জব্দ করে থানায় নিয়ে গেছে। তবে ঘটনার পর থেকে শিক্ষার্থীর চাচা শাহীন আত্নগোপনে রয়েছেন।

রোববার (২৮ জানুয়ারি) দুপুরে বোরহানউদ্দিন উপজেলার পক্ষিয়া ইউনিয়নের উদয়পুর গ্রামের শবর উদ্দিন মাল বাড়িতে এ মর্মান্তিক ঘটনা ঘটে।

বোরহানউদ্দিন থানার ওসি শাহীন ফকির এ তথ্য নিশ্চিত করেছেন।

মৃত ফাহিম ওই গ্রামের সিএনজি চালক ইউছুফ মিয়ার ছেলে। সে হাকিম উদ্দিন ফাজিল মাদরাসার ১০ম শ্রেণীর শিক্ষার্থী ছিলেন। শাহীন এবং ফাহিম একই বাড়ির বাসিন্দা। সে সুবাদে তাঁরা দু’জন সম্পর্কে চাচা-ভাতিজা। ঘটনার পর থেকে শাহীন আত্নগোপনে আছেন।

মৃত ফাহিমের পরিবার জানায়, দুপুর ১টার দিকে শাহীন বাড়ির পুকুরে বিদ্যুৎ সংযোগে মাছ ধরতে যায়। সঙ্গে ফাহিমকে নিয়ে পুকুরে থাকা একটি কলাগাছের ভেলার ওপর বসে বিদ্যুৎ সংযোগে তাঁরা দু’জন মাছ ধরছিল। এসময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পুকুরেই ফাহিমের মৃত্যু হয়।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় এক ব্যবসায়ি জানান, অবৈধ বিদ্যুৎ সংযোগে মাছ ধরা অনেক ঝুঁকির। এরপরও শাহীন প্রায়ই এই ঝুঁকি নিয়ে মাছ ধরত। তাঁর দেখাদেখি এখন স্থানীয় অনেক যুবক অবৈধ বিদ্যুৎ সংযোগ দিয়ে মাছ ধরা শিখছে। শাহীনের কারনেই শিক্ষার্থী ফাহিমের এমন মর্মান্তিক মৃত্যু হয়েছে। শাহীন অর্থবিত্ত লোক। যাঁর কারনে ফাহিমের পরিবার আইনে পদক্ষেপে যেতে ভয় পাচ্ছে।

ওসি জানান, এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। পুলিশ ঘটনাটির তদন্ত চলমান রেখেছে। ফাহিমের মৃত্যুর ঘটনায় তাঁর পরিবারকে থানায় ডেকে নিয়ে মামলা করার কথা বলা হয়েছে। তবে তাঁরা মামলা করতে ইচ্ছুক নয়।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network