১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বানারীপাড়ায় সুন্নতে খৎনা করানো শিশু আয়ানের মৃত্যুর বিচারের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত

আপডেট: ফেব্রুয়ারি ৪, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

শফিক শাহিন, বানারীপাড়া।
বরিশালের বানারীপাড়ায় ঢাকার সাতারকুলের ইউনাইটেড মেডিকেল হাসপাতালে ডাক্তারের অজ্ঞতায় সুন্নতে খাৎনা করানোর ঘটনায় শিশু আয়ানের মৃত্যুর বিচারের দাবীতে মানববন্ধন করে পরিবেশ সুরক্ষায় সম্মিলিত কল্যাণ পরিষদ ও দেশ মানব কল্যাণ সংস্থা।

৪ ফেব্রুয়ারি রবিবার সকাল সাড়ে ৯ টায় বানারীপাড়া বালিকা বিদ্যালয়ের সম্মুখে এ মানববন্ধনে উপস্থিত ছিলেন পরিবেশ সুরক্ষায় সম্মিলিত কল্যাণ পরিষদ এর কেন্দ্রীয় কমিটির
উপদেষ্টা এ.কে এম আক্তারুজ্জামান,
সভাপতি মোঃ রাজিব চোকদার,সহ-সভাপতি ফিরোজ সরদার, সুমন সরদার,অর্থ সম্পাদক সজিব চোকদার,সদস্য মোঃ রায়হান হাওলাদার,তানিয়া আক্তার ও আলআমিন প্রমুখ।

প্রসঙ্গত গত ৩১ ডিসেম্বর সুন্নতে খাৎনা করাতে রাজধানী ঢাকার সাতারকুলের ইউনাইটেড কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয় রাজধানীর একটি বেসরকারি স্কুলের নার্সারির শিক্ষার্থী ৫ বছর বয়সী শিশু আয়ানকে। এ সময় তাকে ফুল অ্যানেস্থেসিয়া দিয়ে সুন্নতে খাৎনা করা হয়।
পরে অপারেশনের কয়েক ঘন্টা পরও জ্ঞান না ফিরলে আয়ানকে শুলশানের ইউনাইটেড হাসপাতালে পাঠানো হয়।সেখানে ৮ দিন লাইফ সাপোর্টে থাকার পরে রোববার (৭ জানুয়ারি) দিবাগত মধ্যরাতে আয়ানকে মৃত ঘোষনা করেন চিকিৎসকরা। ৮ জানুয়ারি সোমবার তাকে রুপগঞ্জে দাফন করা হয়।

এ ঘটনায় হাইকোর্টে একটি রিট করা হয়।হাইকোর্টের রিটের পরিপ্রেক্ষিতে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে দেয়া প্রতিবেদনের সুপরিশকে ‘খুবই হাস্যকর’ এবং এই প্রতিবেদনটিকে “একধরনের আইওয়াশ ‘ বলে মন্তব্য করেছেন হাইকোর্ট।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network