২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

স্বাবলম্বী হয়ে বেকার যুবকদের স্বপ্ন দেখাচ্ছে আরিফিন মিডিয়া

আপডেট: ফেব্রুয়ারি ৫, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

আসাদুল ইসলাম, গাইবান্ধা

বেকার যুব সমাজের আইকন আরেফিন মিডিয়া। প্রায় সাড়ে ৩ শতাধিক যুবসমাজের বেকারত্ব ঘুচিয়েছেন এই আরেফিন মিডিয়া। আজ আমরা স্বাবলম্বী হয়ে নতুন করে বাঁচার স্বপ্ন দেখাচ্ছি আরও অনেককেই। সে কারণে প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

সোমবার (৫ ফেব্রুয়ারি) বিকেলে গাইবান্ধার সুন্দরগঞ্জে আরেফিন মিডিয়ার আয়োজনে মেগা ফেস্টিভ্যাল-২০২৪ অনুষ্ঠানের এক আলোচনা সভায় অনুভূতি প্রকাশ করতে গিয়ে উপরোক্ত কথাগুলো বলেন প্রতিষ্ঠানটির সিনিয়র ডিজাইনার মো. ছামিউল ইসলাম নীল।

আরেফিন মিডিয়ার আরেক সিনিয়র ডিজাইনার রিফাত বলেন, আজ আরেফিন মিডিয়ার দ্বারা অনেক বেকার যুবকদের যেমন কর্মসংস্থান সৃষ্টি হয়েছে তেমনি দূরীভূত হয়েছে অনেক ফ্যামিলির আর্তনাদ। সে কারণে এই আইসিটি ডিপার্টমেন্টকে আরও উন্নতির দিকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যাক্ত করেন তিনি। সেই সঙ্গে প্রতিষ্ঠানটির পথচলা সংকীর্ণ নয় হোক দীর্ঘ এমন প্রত্যাশার কথা তুলে ধরেন তার বক্তব্যে।

আরেফিন মিডিয়ার আয়োজনে সরোবর পার্ক এন্ড রিসোর্টে এ উপলক্ষে দিনব্যাপী চলে নানা আয়োজন।

আয়োজনের মধ্যে ছিলো- ফাইনাল ক্রিকেট টুর্নামেন্ট, ব্যাডমিন্টন ও ক্রাম খেলা। পরে বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়। সম্মাননা স্মারক প্রদান করা হয় উপজেলা সরকারি দপ্তরের সকল কর্মকর্তাগণকে। সংবর্ধিত হোন মালিক পক্ষ কর্মচারীদের কাছে।

এর আগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব আলম।

আরও বক্তব্য দেন- বাপেক্স’র ব্যবস্থাপক ও বিশিষ্ট সমাজ সেবক আরেফিন আজিজ সরদার সিন্টু, উপজেলা কৃষি কর্মকর্তা রাশিদুল কবির, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মিজানুর রহমান ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবদুল মমিন মন্ডল প্রমুখ।

আরেফিন মিডিয়ার প্রজেক্ট ম্যানেজার তাজমুল হুদা সাদ্দাম বলেন, আমি ২০১৫ সাল থেকে এখানে যুক্ত থেকে কাজ করছি। আইসিটি ডিপার্টমেন্ট, সরোবর পার্ক এন্ড রিসোর্ট সেন্টার ও এলপিজি অটো গ্যাস মিলে প্রায় ৩৫০ জন লোক এখানে কাজ করে।

মিডিয়াটির স্বত্বাধিকারী জেসমিন আক্তার বলেন, কোনো একদিন চায়ের টেবিলে কাকতালীয় ভাবে কথা হয় কিছু বেকার যুবকের সাথে। তাদের কষ্টের কথাগুলো দাগ কাটে আমার অন্তরে। মূলত সেখান থেকেই এ প্রতিষ্ঠানগুলো করেছি।স্বামী আরেফিন আজিজ সরদার সিন্টুকে সাথে নিয়ে ভবিষ্যতে আরও কর্মসংস্থান বাড়ানোর পরিকল্পনা চলছে বলেও জানান।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network