২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

রোম দূতাবাসে বঙ্গবন্ধুর ১০৪-তম জন্মবার্ষিকী পালন

আপডেট: মার্চ ১৮, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

ইতালি প্রতিনিধিঃ
রোম দূতাবাসে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪-তম জন্ম বার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উদযাপন করেছে। রোববার ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ মনিরুল ইসলাম জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের সূচনা করেন করেন।
পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ এবং বঙ্গবন্ধুসহ সকল শহীদদের রুহের মাগফিরাতের জন্য এক মিনিট নিরবতা পালন করেন। এ সময় কাউন্সিলর জসিম উদ্দিনসহ দূতাবাসের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।
দ্বিতীয় পর্বে জাতির পিতা ‘বঙ্গবন্ধুর উপর নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন, বঙ্গবন্ধুর জীবন ও সংগ্রামের উপর আলোচনা অনুষ্ঠান, শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং শিশু-কিশোরদের মাঝে বঙ্গবন্ধুর জীবনী উপস্থাপন করা হয়।
আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন হতে তেলাওয়াত করা হয়। এরপর দূতাবাসের কর্মকর্তাগণ রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রীর বাণী পাঠ করা হয়। দূতাবাসে আয়োজিত আলোচনা সভায় রাষ্ট্রদূত তাঁর বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু
শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন এবং বঙ্গবন্ধুর শৈশবের উপর আলোকপাত করেন। তিনি বঙ্গবন্ধুর নেতৃত্বে ১৯৭৪ সালে বাংলাদেশে শিশু আইন প্রনয়ন এবং শিশুদের অধিকার রক্ষায় বঙ্গবন্ধুর ভূমিকার কথা উল্লেখ করেন। তিনি বলেন যে বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল ‘সোনার বাংলা’ গড়ে তোলা এবং এলক্ষ্যে বর্তমানে
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি প্রবাসী বাংলাদেশিদের দেশের জন্য তাদের অবদান অব্যাহত রাখার আহবান জানান। সভায় দূতাবাসের কর্মকর্তা ও প্রবাসী বাংলাদেশিগণ বঙ্গবন্ধুর জীবনী এবং দিবসটির তাৎপর্যের উপর আলোচনা করেন।
আগত অতিথিবৃন্দের জন্য আয়োজিত ইফতার মাহফিলের পরে রাষ্ট্রদূত বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটেন।
অনুষ্ঠান শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানও তাঁর পরিবারের সকল শহিদ সদস্য এবং সকল মুক্তিযোদ্ধার রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network