৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

আত্মপ্রচার নয়, আত্মতৃপ্তিই মূল লক্ষ্য আফরুজা বারীর

আপডেট: এপ্রিল ২২, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

আসাদুল ইসলাম, গাইবান্ধা

আত্মপ্রচার নয,আত্মতৃপ্তিই যাঁর মূল উদ্দেশ্য। মানবতার কল্যাণে বিলিয়ে দেওয়া তেমনি একজন মানুষ শিল্পপতি মিসেস আফরুজা বারী।

সমাজ বিনির্মাণের প্রত্যয়ে সহজ সরল মানুষের কাছে পৌঁছে যান মানুষের প্রয়োজনেই।কাজ করে যান সমাজ বিনির্মাণের জন্য। মানবতার ফেরিওয়ালা হয়েই কাজ করে যাচ্ছেন নীরবে নিভৃতে।

সুন্দর সমাজ বিনির্মাণে সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি মিসেস আফরুজা বারীর অবদান স্মরণীয় হয়ে থাকবে। বেঁচে থাকবে তাঁর কাজের মাধ্যমে লাখো মানুষের হৃদয়ে।

প্রসঙ্গত,প্রয়াত এমপি মঞ্জুরুল ইসলাম লিটনের বড় বোন মিসেস আফরুজা বারী।১৯৫৩ সালে সুন্দরগঞ্জ উপজেলার সর্বানন্দ ইউনিয়নের সাহাবাজ মাস্টারপাড়া গ্ৰামে জন্ম গ্ৰহন করেন। আফরুজা বারীর পিতা মরহুম আশরাফ আলী ছিলেন আজীবন সভাপতি ও মাতা আলতাফুন্নেছা ছিলেন উপজেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদিকা।বিএ অনার্স পাশের পর ইউকে থেকে অর্থনীতি ও হিসাব বিভাগের উপর কারিগরি যোগ্যতা অর্জন করেন। এরপর ব্যবসায় নেমে পড়েন।বর্তমানে তিনি সফল ব্যবসায়ী ও নারী উদ্যোক্তা। জাতীয় রপ্তানীতে বিশেষ অবদান রাখায় ২০১০ সালে প্রধানমন্ত্রী মন্ত্রী শেখ হাসিনার হাত থেকে জাতীয় রপ্তানী ট্রফি ( স্বর্ণ)গ্ৰহন করেন।

শিল্প উদ্যেক্তা হিসেবে অনন্যা শীর্ষ দশ অ্যাওয়ার্ড ২০০৮ লাভ করেন। এছাড়া নৌ সেক্টরে বিশেষ অবদান রাখায় সরকার কর্তৃক ওয়ার্ল্ড মেরিটাইম ডে অ্যাওয়ার্ড ২০০৮ অর্জনসহ অনেক কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন তিনি। ২০১৬ সালে তার ছোট ভাই এমপি মঞ্জুরুল ইসলাম লিটনকে হত্যার পর আ’লীগের রাজনীতিতে তিনি আরও সক্রিয় ভূমিকা পালন করছেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network