৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

যবিপ্রবিতে ‘সামুদ্রিক ও উপকূলীয় স্থানিক পরিকল্পনা’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

আপডেট: এপ্রিল ২৩, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

যবিপ্রবি প্রতিনিধি:

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) সামুদ্রিক ও উপকূলীয় স্থানিক পরিকল্পনা’র (এমসিএসপি) উপর টেকসই ব্লু ইকোনমিক (সুনীল অর্থনীতি) উন্নয়নের জন্য সম্ভাব্য সুযোগ ও অভিযোজন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) যবিপ্রবির কেন্দ্রীয় গ্যালারিতে বেলা এগারোটায় এমসিএসপি বিষয়ক সেমিনারের আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ এন্ড মেরিন বায়োসায়েন্স (এফএমবি) বিভাগ।

যবিপ্রবির এফএমবি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সুব্রত মন্ডলের সভাপতিত্বে প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডীন অধ্যাপক ড. মোঃ সিরাজুল ইসলাম ও মূখ্য আলোচক হিসেবে ব্যাংককের এশিয়ান ইন্সটিটিউট অব টেকনোলজির (এআইটি) পরিচালক (প্রোগ্রাম) ড. মোঃ জাকির হোসাইন বক্তব্য রাখেন। এফএমবি বিভাগের সহকারী অধ্যাপক সারোয়ার-ই-মাহফুজের সঞ্চালনায় সেমিনারে আরও উপস্থিত ছিলেন অধ্যাপক ড. মোঃ আমিনুর রহমান, অধ্যাপক ড. মোঃ মীর মোশাররফ হোসাইন, সহকারী অধ্যাপক ড. শারমিন সুরাইয়া ও মোছাঃ শারমিন নাহার, সেকশন অফিসার বিনোদ নাথ, বিভাগের শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

মূখ্য আলোচকের বক্তব্যে ড. মোঃ জাকির হোসাইন উপকূলীয় অঞ্চলের অর্থনৈতিক উন্নয়ন, টেকসই সুনীল অর্থনীতি (ব্লু ইকোনমি) উন্নয়নের সম্ভাব্য সুযোগ, উপকূলীয় সম্পদের সঠিক ব্যবহার, উপকূলীয় অঞ্চলে অ্যাকোয়াকালচার পদ্ধতি, সামুদ্রিক সম্পদের সঠিক ব্যবহার, সামুদ্রিক ও উপকূলীয় ইকোসিস্টেম প্রভৃতি বিষয়ের উপর বিস্তর আলোচনা করেন। এছাড়াও তিনি শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network