১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

কুয়াকাটা ক্লাস চলাকালীন দুই শিক্ষার্থী অসুস্থ।

আপডেট: এপ্রিল ২৯, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

কলাপাড়া (পটুয়াখালী)
পটুয়াখালীর কুয়াকাটায় ‘কুয়াকাটা বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ের’ দুই শিক্ষার্থী ক্লাস চলাকালীন সময়ে অতিরিক্ত দাবদাহে বিদ্যুৎ না থাকায় অসুস্থ হয়ে পড়ে। সোমবার (২৯ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে ষষ্ঠ শ্রেণীর ওই শিক্ষার্থীরা অসুস্থ হলে দ্রুত তাঁদেরকে ক্লাসরুম থেকে বের করে প্রাথমিক চিকিৎসা করা হয়।

জানা যায়, ক্লাস চলাকালীন সময়ে বেশ কিছুক্ষন বিদ্যুৎ না থাকায় মোসা. কারিমা ও মো. ইমান ইসা নামের ওই দুই শিক্ষার্থী অসুস্থ হয়। পরে ওই শিক্ষার্থীদের বাহিরে নিয়ে এসে পানি পান করান এবং ভবনের নিচে বাতাসের ব্যবস্থা করলে তারা সুস্থ হয়, পরে শিক্ষকরা তাদেরকে বাড়িতে পাঠিয়ে দেয়। অনন্য শিক্ষার্থীদেরকে খোলা জায়গায় রাখা হয়।

কুয়াকাটা বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খলিলুর রহমান জানান, গতকাল থেকে স্কুল খোলা কালকে সমস্যা হয়নি আজকে দশটা ক্লাস শুরু কথা থাকলেও আমরা এর আগেই ক্লাস শুরু করি। এবং দুপুর একটার মধ্যে শিক্ষার্থী ছেড়ে দেই। এরমধ্যেই সাড়ে দশটার দিকে বিদ্যুৎ না থাকার কারণে এই শিক্ষার্থীরা অসুস্থ হয়েছে। সাথে সাথে আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষে জানিয়েছি এবং বিদ্যুৎ অফিসে ফোন করেছি পরে বিদ্যুৎ দিয়েছে। এছাড়া অনেক শিক্ষার্থী মাথা ব্যাথা সহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে এখন।

কলাপাড়া উপজেলা শিক্ষা অফিসার মো. মনিরুজ্জামান খান জানান, অসুস্থ সাথে সাথেই খবরটা আমরা পেয়েছি। এখনই শিক্ষার্থীদের শারীরিক অবস্থা অনুযায়ী চিকিৎসা নেয়ার কথা বলা হয়েছে। অতিরিক্ত গরমে এই ধরনের সমস্যা হচ্ছে, গাছের ছায়া এলাকায় বেশি বেশি থাকার আমরা পরামর্শ দিচ্ছি।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network