১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

গলাচিপায় বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুল বারেক মিয়ার ২৮ তমতম মৃত্যুবার্ষিকী পালিত

আপডেট: মে ২, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

সঞ্জিব দাস, গলাচিপা পটুয়াখালী, প্রতিনিধি
পটুয়াখালীর গলাচিপায় বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুল বারেক মিয়ার ২৮তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। তিনি বৃহত্তর গলাচিপা-দশমিনা-রাঙ্গাবালী অঞ্চলের আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও সাবেক এমপি ছিলেন। তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার বেলা ১১ টায় চিকনিকান্দী ইউনিয়ন পরিষদ চত্বরে সরকারি প্রাথমিক বিদ্যালয় আওয়ামী লীগের উদ্যোগে এক স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। ইউনিয়ন আওয়ামী লীগের -সভাপতি ও চিকনিকান্দী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাজ্জাদ হোসেন রিয়াদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি হাজী মজিবর রহমান , যুগ্ন সাধারণ সম্পাদক সরদার মোহাম্মদ শাহ আলম, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ শাহিন। সহ সভাপতি আজিজুর রহমান বাবুল ভূঁইয়া, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অবনী রায় প্রমুখ।
এছাড়াও আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ শাহিন বলেন, আব্দুল বারেক মিয়া ছিলেন দক্ষিণ বাংলার একজন কিংবদন্তী নেতা। তিনি বৃহত্তর গলাচিপা থানা(গলাচিপা-দশমিনা-রাঙ্গাবালী) আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও সাবেক এমপি ছিলেন।

স্বাধীনতা যুদ্ধের সময় তিনি জীবনের ঝুঁকি নিয়ে মুক্তিযোদ্ধাদের সংগঠিত করে ভারতে ট্রেনিং শেষ করে দেশের জন্য লড়েছেন। যাকে আজও স্মরণ করে দক্ষিণ বাংলার জনসাধারণ।’ স্মরণসভা শেষে মরহুমের আত্মার মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network