১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

মহান মে দিবস ২০২৪ ইং উদযাপন উপলক্ষে জাতীয় শ্রমিক ফেডারেশন বাংলাদেশের মানববন্ধন, র‌্যালী, আলোচনা সভা ও কমিটিগঠন সম্পন্ন

আপডেট: মে ২, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

রফিকুল ইসলাম ফুলাল দিনাজপুর প্রতিনিধি :
দুনিয়ার মজদুর এক হও শ্লোগান নিয়ে দিনাজপুরে মহান মে দিবস ২০২৪ ইং উদযাপন উপলক্ষে জাতীয় শ্রমিক ফেডারেশন বাংলাদেশ দিনাজপুর জেলা শাখার উদ্দ্যোগে মানববন্ধন, র‌্যালী, আলোচনা সভা ও আহবায়ক কমিটি গঠন সম্পন্ন হয়েছে।

সকল হাতে কাজ, বাঁচার মত মজুরি, শ্রমিক কর্মচারীদের নিয়োগপত্র ও চাকুরির নিরাপত্তা নিশ্চিত; গ্রাম শহরের গরীব ও শ্রমজীবী মানুষের জন্য স্বল্প মূল্যে রেশন ও বিনামূল্যে চিকিৎসা; সেতাবগঞ্জ চিনিকল, দিনাজপুর টেক্সটাইল মিলসহ বন্ধ সকল রাষ্ট্রীয় কল কারখানা চালু ; সকল সেক্টরে ৮ ঘন্টা কর্মদিবস কার্যকর করার দাবিসহ বিদ্যমান ফ্যাসিবাদী দুঃশাসনকে উচ্ছেদ করে জনগণের গণতান্ত্রিক রাষ্ট্র ও সরকার প্রতিষ্ঠায় শ্রমিক জনতা ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে ১লা মে বুধবার সকালে দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনের প্রেসকনফারেন্স রুমে মহান মে দিবস ২০২৪ইং উদযাপন উপলক্ষে জাতীয় শ্রমিক ফেডারেশন বাংলাদেশ দিনাজপুর জেলা শাখার উদ্দ্যোগে সংগঠনের সদস্য রাশেল শাহীনের সভাপতিত্বে এক উন্মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

শ্রমিক নেতা আহাম্মদ আলীর পরিচালনায় দিনব্যাপী আলোচনা সভায় শ্রমিকদের বিভিন্ন ন্যায় সঙ্গত দাবী বাস্তবায়নের আলোকে নেতৃবৃন্দ নিজ নিজ মতামত তুলে বক্তব্য রাখেন নেতৃবৃন্দ। এসময় অনুষ্ঠিত আলোচনা সভায় সন্মানিত আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিপ্লবী কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় সম্পাদক মন্ডলীর সদস্য কমরেড মোশাররফ হোসেন নান্নু, জেলা সম্পাদক কমরেড আকতার আজিজ, শ্রমিক নেতা ফয়জুর ইসলাম, মোহাম্মদ রফিক, সাবেক ছাত্রনেতা রাসেল আলম।

আলোচনা সভায় শ্রমিকদের ন্যায্য দাবী দাওয়া আদায়ের লক্ষে আগামীতে বিভিন্ন আন্দোলন ও সংগ্রাম পরিচালনার জন্য শ্রমিক ফেডারেশনের দিনাজপুর জেলা শাখার পুর্ণাঙ্গ কমিটি গঠনের লক্ষে রাশেল শাহীনকে আহ্বায়ক এবং মোঃ ফয়জুল ইসলামকে যুগ্ম আহ্বায়ক করে ১৩ সদস্যের একটি আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্যান্য সদস্যরা হলেন- আহাম্মদ আলী, আব্দুর রউফ, মোঃ হাসান আলী, মোহাম্মদ রফিক, রফিকুল ইসলাম, আবুবকর সিদ্দিক, মোঃ আফজাল হোসেন, মোজাহার আলী, বিলকিস বানু, রহিদুল ইসলাম। এর আগে সকালে শ্রমিকদের ন্যায্য দাবী দ্রুত বাস্তবায়নের আহবান জানিয়ে দিনাজপুর প্রেসক্লাবের সন্মুখ সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন ও র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষন করে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network