১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে রনক্ষেত্রে পরিনত বরিশালের নথুল্লাবাদ

আপডেট: মে ৪, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে রনক্ষেত্রে পরিনত হয়েছে বরিশালের নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল।


শনিবার ৩জন বাস শ্রমিককে মালিক সমিতির স্টাফ কর্তৃক মারধর করে তুলে নেয়ার জেরে শ্রমিকরা এ ঘটনা ঘটায়। এতে ঢাকা-বরিশাল মহসড়কের দূর পাল্লার যান চলাচল কয়েক ঘন্টা ব্যাহত হয়।
তবে বন্ধ রয়েছে নথুল্লাবাদ থেকে অভ্যন্তরীন রুটের জান চলাচল। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। ধারনা করা হচ্ছে, প্রতিপক্ষের ইন্দনে বাস টার্মিনালে এভাবে ভাংচুর চালায় শ্রমিকরা।


ভিউ- শ্রমিকরা জানায়, আজ শনিবার বেলা সাড়ে ১২টায় নথুল্লাবাদ বাস টার্মিনালের মাদারিপুরগামী একটি লোকাল গাড়ি হর্ন দিতেছিল। এসময় বাস মালিক সমিতির স্টাফ বাবাই এসে বাসটি সরাতে বলে। কিন্তু তা না শোনায় বাবাই এর লোকজন ড্রাইভারকে মারধর করে। ওই ঘটনা দুই শ্রমিক সৌরভ ও সাকিল শ্রমিক ভিডিও করতে গেলে তাদেরকেও মারধর করা হয়। পরে তাদের চিকিৎসার জন্য মেডিকেল নেয়ার পথে তুলে নিয়ে যাওয়া হয়। এ খবর ছড়িয়ে পড়লে দুই শ্রমিককে উদ্ধারের দাবীতে শ্রমিকরা একজোট হয়ে বিক্ষোভ করে টার্মিনালের ভেতর ও বাহিরে। পরে শতাধিক শ্রমিক টামিনালের বাহিরে থাকা মেয়র খোকনের ব্যানার এবং বাস মালিক সমিতির সভাপতি অসীম দেওয়ান এর ছবি ছিড়ে ফেলে। এক পযায়ে টামিনালের ভেতরের আসবাবপত্র এবং মালিক সমিতির কাযালয় ভাংচুরের চেস্টা চালায় শ্রমিকরা।
এসময় প্রতিপক্ষ শ্রমিক নেতা লিটন মোল্লা বাস টার্মিনালে অবস্থান নিয়ে শ্রমিকদের সঙ্গে একাত্মতা প্রকাশা করে ঘোষনা দেয় নিখোজকে খুজে না পাওয়া পর্যন্ত লোকাল কোন বাস চলাচল করতে দেয়া হবে না।
জেলা শ্রমিক ইউনিয়নের নবনিবাচিত সভাপতি কাজী কবির বলেন, এ ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যাবস্থার নেয়া হবে। তবে নতুন কমিটিকে নাজেহাল করতে তুচ্ছ ঘটনা উস্কানি দেয়া হচ্ছে বলে অভিযোগ তার।
এ প্রসঙ্গে মেট্রোপলটন পৃলিশের এডিসি মেঃ ফারুক বলেন, তারা সমস্যা সমাধানের চেস্টা করছেন। পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে।

বরিশাল সিটির মেয়র ও নথুল্লাবাদ বাস মালিক সমিতির নেতৃত্বে পরিবর্তনে পর থেকেই রাজনৈতিক পরিস্থিতি তুচ্ছ ঘটনায় বড় আকার ধারন করে যার খেসারতে চরম দূর্ভোগ পোহাতে হয় সাধারন মানুষকে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network