২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

পেনশন স্কীমের অবহিতকরণ সভা

আপডেট: মে ৯, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

গৌরনদী প্রতিনিধি \ সর্বজনিন পেনশন স্কীমের আওতায় সর্বপেশার নাগরিকদের অর্ন্তভূক্তকরনের লক্ষে বরিশালের গৌরনদীতে ন্যাশনাল সার্ভিসের সাবেক কর্মী ও সাংবাদিকদের নিয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার বিকেলে উপজেলা প্রশাসনের আয়োজনে শহীদ সুকান্ত বাবু হলরুমে অনুষ্ঠিত সভায় পেনশন স্কীমের বিস্তারিত তথ্য তুলে ধরে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবু আবদুল্লাহ খান বলেন, দেশের জনগণের গড় আয়ু বৃদ্ধির কারণে ক্রমবর্ধমান বয়স্ক জনগোষ্ঠীকে টেকসই ও সুসংগঠিত সামাজিক নিরাপত্তা বলয়ের আওতাভুক্ত করার লক্ষ্যে এবং ভবিষ্যতে কর্মক্ষম জনসংখ্যা হ্রাসের কারণে নির্ভশীলতার হার বৃদ্ধি পাবে বিবেচনায় ইতিমধ্যে “সর্বজনীন পেনশন ব্যবস্থাপনা আইন, পাশ করা হয়েছে। যা সকল নাগরিকদের অবসরকালীণ আর্থিক নিরাপত্তা নিশ্চিত করবে। এসময় তিনি (ইউএনও) গৌরনদী উপজেলার সকল শ্রেনী পেশার নাগরিকদের পেনশন স্কীমের সুবিধাভোগি হওয়ার আহবান জানান। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) মোঃ রফিকুল ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা খান মোহাম্মদ মনিরুজ্জামান, মৎস্য কর্মকর্তা আবুল বাসার প্রমূখ।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network