৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

একদিনে শনাক্ত ছাড়ালো সাড়ে ৬ হাজার

আপডেট: জানুয়ারি ১৭, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

নিউজ ডেস্ক ঃ
দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে শনাক্ত হয়েছেন ৬ হাজার ৬৭৬ জন এবং মারা গেছেন ১০ জন। এ নিয়ে এখন পর্যন্ত মারা গেলেন ২৮ হাজার ১৫৪ জন এবং শনাক্ত হলেন ১৬ লাখ ২৪ হাজার ৩৮৭ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২০ দশমিক ৮৮ শতাংশ।

সোমবার (১৭ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এদিন সুস্থ হয়েছেন ৪২৭ জন এবং এখন পর্যন্ত সুস্থ হলেন ১৫ লাখ ৫৩ হাজার ৩২০ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩২ হাজার ৪৩১টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৩১ হাজার ৯৮০টি। এখন পর্যন্ত এক কোটি ১৮ লাখ ৯৩ হাজার ৪০৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২০ দশমিক ৮৮ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ৬৬ শতাংশ শনাক্ত হয়েছেন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক ৬২ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৭৩ শতাংশ।

মৃত্যুবরণকারীদের মধ্যে ৪ জন পুরুষ এবং ৬ জন নারী।

বয়স বিশ্লেষণে দেখা যায়, এদের মধ্যে ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ২ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন রয়েছেন।

মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগের ৭ জন, চট্টগ্রামের ২ জন এবং বরিশালের ১ জন রয়েছেন। এদের মধ্যে সরকারি হাসপাতালে৭ জন এবং ৩ জন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network