৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বরিশালে দোকান কর্মচারীদের মানববন্ধন

আপডেট: মার্চ ১৩, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক

নিয়োগপত্র, সার্ভিস বুক, শ্রম আইন অনুসারে ৮ ঘন্টা কাজ, সপ্তাহে দেড় দিন ছুটিসহ ৭ দফা দাবী আদায়ে বরিশালে মানববন্ধন করেছে মহানগর দোকান কর্মচারী ইউনিয়ন।

শুক্রবার সকাল ১০ টায় চকবাজার ফলপট্টির মোড়ে মানববন্ধন এবং বিÿোভ মিছিল অনুষ্ঠিত হয়।

ইউনিয়নের সভাপতি স্বপন দত্তের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তৃতা করেন ইউনিয়নের প্রধান উপদেষ্টা এ্যাড. এ কে আজাদ, ইউনিয়নের সাধারণ সম্পাদক আবুল বাসার আকন, বরিশাল জেলা ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো: আলাউদ্দিন মোলøা, প্রচার সম্পাদক মো: আলী হোসেন কবির, হোটেল রে¯েÍারাঁ শ্রমিক ইউনিয়নের সভাপতি মো: নান্নু মিয়া, দর্জি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক তুষার সেন, বিদ্যুৎ শ্রমিক নেতা জে কে মুকুল, দোকান কর্মচারী নেতা রুহুল আমিন, রনি তালুকদার, সোহাগ মোলøা, কবি অপূর্ব গৌতম প্রমুখ।

বক্তারা ÿোভের সাথে বলেন, ২০১৭ সাথে বরিশালের জেলা প্রশাসন, মালিক পÿ এবং শ্রমিক নেতৃবৃন্দের যৌথ সভায় মালিক পÿ ওয়াদা করেছিল ১ মাসের মধ্যে সকল শ্রমিককে নিয়োগপত্র, পরিচয়পত্র এবং সার্ভিস বুক দেয়া হবে কিন্তু আজ ৩ বছর অতিক্রান্ত হয়ে গেলেও মালিক পÿ শ্রমিকদের নিয়োগপত্র, পরিচয়পত্র এবং সার্ভিস বুক কিছুই দেয়নি।

বক্তারা মালিকদের উদ্দেশ্যে প্রশ্ন রাখেন, কত বছর পাড় হয়ে গেলে আপনাদের এক মাস হবে?

বক্তারা হুশিয়ারী উচ্চারণ করে বলেন, দাবী পুরণ করুন অন্যথায় শ্রমিক শ্রেণির রোষানলে পড়লে শ্রমিক নেতৃবৃন্দ কোন দায় বহন করবে না। ##

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network