৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বরিশালে ইলিশ শিকার : ৮৫২ অভিযান : ৬.০২৯ মেট্রিক টন ইলিশ : ৫৩৩ জন আটক

আপডেট: অক্টোবর ৩১, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশালে ইলিশ শিকারে গত ২২ দিনের নিষেধাজ্ঞাকালে ৮৫২টি অভিযান চালিয়ে ৬.০২৯ মেট্রিক টন ইলিশ এবং ২৩.২৭৩ লাখ মিটার কারেন্ট জালসহ ৫৩৩ জন আটক করেছে মৎস্য বিভাগ।

একই সময়ে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় ২৬১টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৭৯৫টি মামলা দায়েরসহ ৫৩৩ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড এবং ২০ লাখ ৩শ’৭৫ টাকা জরিমানা আদায় করেন ভ্রাম্যমাণ আদালত।
এ সময় জব্দকৃত ২৩.২৭৩ লাখ মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস এবং ৬.০২৯ মেট্রিক টন ইলিশ বিভিন্ন এতিমখানা ও লিল্লাহ বোর্ডিংয়ে বিনামূল্যে বিতরণ করা হয়।

বরিশাল জেলা মৎস্য দফতরের কর্মকর্তা (ইলিশ) ড. বিমল চন্দ্র দাস এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

মা ইলিশের প্রজনন নিরাপদ করতে গত ৯ অক্টোবর দিবাগত মধ্য রাত থেকে ৩০ অক্টোবর মধ্য রাত পর্যন্ত দেশের ৭ হাজার কিলোমিটার জলসীমায় সব ধরনের মাছ ধরার উপর নিষেধাজ্ঞা জারি করে সরকার।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network