২৩শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার

আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন : ১৬নং ওয়ার্ডে আলোচনায় জাকারিয়া রন

আপডেট: নভেম্বর ৭, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক:: বৃহস্পতিবার বরিশাল মহানগর ১৬ নং ওয়ার্ডে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আর এতে আলোচনার কেন্দ্র বিন্দুতে রয়েছেন সাধারন সম্পাদক প্রার্থী ১৬নং ওয়ার্ডের অন্যতম আওয়ামী লীগ নেতা মােঃ শমসের জাকারিয়া রন।
তিনি নগরীর গোড়াচাদঁ দাস রোডের বাসিন্দা আঃ জব্বার খানের ছেলে।

জানা গেছে, ১৯৯৯ সাল থেকেই তিনি রাজনীতির প্রতি অগ্রসর ছিলেন। ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় থেকে বিভিন্ন কর্মকান্ডে অংশ নিয়ে রাজনৈতিক অঙ্গনে নিজেকে আরও সূদৃঢ় করেছেন । শৈশব থেকেই বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনের গল্প শুনে বড় হয়েছেন। ধীরে ধীরে যুক্ত হয়ে পড়েছেন আওয়ামী লীগের রাজনীতিতে। ১৬নং ওয়ার্ডের সাংগঠনিক সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেন।
এছাড়াও বরিশাল জেলা মুক্তিযােদ্ধা সংসদ সন্তান কমান্ড আহ্বায়ক কমিটির সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেছেন রন।

রন রাজনীতিতে দীর্ঘ সময় পার করে এসেছেন। তিনি ছাত্র রাজনীতি থেকে শুরু করে সেচ্ছাসেবকলীগ, যুবলীগ ও ওয়ার্ড আওয়ামী লীগের সাথে জড়িত থেকে কাজ করে আসছে।
বিগত তিনি বিএনপি জামাতের অনেক হামলা মামলার স্বীকার হয়েছেন।

তার বাবা বীর মুক্তিযােদ্ধা মােঃ আঃ জব্বার খান কাজীরহাট থানা আওয়ামীলীগের সভাপতি। তার মেঝ চাচা বীর মুক্তিযােদ্ধা মােঃ আমীর হােসেন খান কাজীরহাট থানা মুক্তিযােদ্ধা সংসদ কমান্ডার। তার সেঝ চাচা বীর মুক্তিযােদ্ধা মােঃ মকবুল হােসেন খান
কাজীরহাট থানা আওয়ামীলীগের সদস্য। ছােট চাচা মােঃ আবুল হােসেন খান কাজীরহাট থানা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক।

এদিকে সম্মেলনকে ঘীরে জাকজমক পূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে সকল প্রস্তুতি গ্রহন করেছে স্হানীয় আওয়ামী লীগ।
সম্মেলন নিয়ে ১৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের একাধিক নেতাকর্মী বলেন, কয়েক বছর পর ওয়ার্ডে আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এর মাধ্যমে সঠিক নেতৃত্ব বেড়িয়ে আসবে এবং রনি একজন সৎ, যোগ্যতা সম্পূর্ণ এবং ত্যাগী আওয়ামী লীগ নেতা। আমরা আশাবাদী আমাদের প্রাণ প্রিয় নেতা মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ যোগ্য লোকের হাতে ওয়ার্ড এর দায়িত্ব তুলে দিবেন।

ওই ওয়ার্ডের রাজিব নামে এক কর্মী বলেন, রনি ভাই খুব ভালো মানুষ, তিনি আমাদের আমাদের মাঝে ওয়ার্ডে নেতৃত্বে নিয়ে আসুক এটাই আমারা চাই। কারন সাধারন সম্পাদক পদে তারমত যোগ্যতা সম্পূর্ণ নেতাই আমাদের দরকার।

এদিকে এবিষয়ে জাকারিয়া রন বলেন, যদি রাজনৈতিক, সামাজিক ও উন্নয়নমূলক কাজ করতে চান তাহলে সেটা পদে থেকে করলে সহজে করা যায়। আমি আশাবাদী সম্মেলনের মাধ্যামে আমার নেতা সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ সহ মহানগর নেতৃবৃন্দ আমার বিষয়টি গুরুত্বের সাথে দেখবেন এবং আমি আশাকরি তারা খোঁজ খবর নেয়াসহ যাচাই বাচাই করে দেখবেন। বঙ্গবন্ধুর আদর্শের দলকে আমি ভালোবেশে আন্দোলন সংগ্রাম থেকে শুরু করে দলীয় প্রতিটি প্রোগ্রামে আন্দোলন করে আসছি। এমন অবস্থায় তারা যদি মনে করেন ওয়ার্ড আওয়ামী লীগে আমার যোগ্যতা রয়েছে নেতৃত্বে আসবো। তা হলে মহানগর আওয়ামীলীগ যে সিন্ধান্ত দিবেন সেটাই হবে আমার সিন্ধান্ত।

অপরদিকে সম্মেলনকে ঘিরে নেতাকর্মীরা বেশ উৎফুল্ল। তবে ১৬নং ওয়ার্ডের নেতাকর্মীরা বিসিসি মেয়র সাদিক আবদুল্লাহর কাছে দাবি জানিয়ে বলেন, জাকারিয়া রনকে ১৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক পদে দেখতে চান এলাকাবাসী।

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network