৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বিদ্যুৎ ঝুঁকিতে লাকুটিয়ারবাসীরা : অভিযোগ দিয়েও সমাধান হয়নি

আপডেট: নভেম্বর ১৬, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

রিপোর্ট ৭১ \
বিদ্যুৎ আতংকে বরিশাল নগরীর ২৯নং ওয়ার্ডের লাকুটিয়া সড়কের উত্তরা কলোনীর ১৫০০ বাসিন্দা। বিদ্যুৎ অফিসে অভিযোগ করেও কোন সুরাহা মেলেনী। লাকুটিয়া সড়ক হয়ে বিসিক’র ১১০০ ভোল্ট’র বিদ্যুৎ লাইনটি ‘উত্তরা কলোনী’ আবাসিক এলাকার উপর দিয়ে চলে গেছে। উক্ত লাইনের ‘উত্তরা কলোনী’তে স্থাপিত খুটিটি ঝুঁকিপূর্ণ। কোন প্রকার সাপোর্ট না থাকায় খুটিটি যেকোন মুহুর্তে বড় ধরনের বিপদের কারণ হতে পারে।
ঝুঁকিপূর্ণ খুটিটি পরিবর্তন চেয়ে ২০১৮ সালের জুন মাসে বরিশাল আমানতগঞ্জ ওজোপাডিকো লি: এর নির্বাহী প্রকৌশলী বরাবর আবেদন করেন ‘উত্তরা কলোনীর’ বাসীন্দারা। আবেদনের প্রেÿিতে আমানতগঞ্জ অফিস আর নতুন বাজার বিদ্যুৎ অফিস ঘুরতে ঘুরতে হয়রানী হলেও ঝুঁকিপূর্ণ খুটি হতে পরিত্রাণ পায়নি উত্তরা কলোনীবাসী। এব্যাপারে ২৯নং ওয়ার্ড কাউন্সিলরের স্মরণাপন্ন হলেও মিলছেনা কোন সমাধান। নিরুপায় কলোনীবাসী আলøাহর উপর ভরসা করে জীবন যাপন করছে বলে জানান ভুক্তভোগীরা।
কলোনীবাসী আরো জানায়, গত বছরের ‘ফণী’ এবছরের “বুলবুল’র আগমীন বার্তা পেয়ে আমরা আতংকিত হয়ে পড়ি। বিদ্যুৎ অফিসের একাধীক নাম্বারে বারবার যোগাযোগ করা হলে আমানতগঞ্জ থেকে বলে নতুন বাজার অফিসে যোগাযোগ করতে হবে। অপরদিকে নতুন বাজার অফিসে যোগাযোগ করা হলে বলে যা করার আমানতগঞ্জ অফিস করবে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network