২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ছাত্রীর ৪ ধর্ষককে ফাঁসির আদেশ

আপডেট: জানুয়ারি ৮, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

দিল্লিতে চলন্ত বাসে এক মেডিকেলছাত্রীকে ধর্ষণ ও তার মৃত্যুর ঘটনায় চার ধর্ষকের মৃত্যুদণ্ড কার্যকরের আদেশ দিয়েছেন ভারতের আদালত।মৃত্যুদণ্ডপ্রাপ্ত এই চার আসামিহলেন – অক্ষয় ঠাকুর, বিনয় শর্মা, পবন গুপ্তা ও মুকেশ সিং। আগামী ২২ জানুয়ারি তাদের ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকরের আদেশ দিয়েছেন আদালত। খবর বিবিসির এ রায়ের ফলে দীর্ঘ ৭ বছর পর স্বস্তিদায়ক বিচার পেতে যাচ্ছেন নিহতের পরিবার।

এর আগে গত বছরের ডিসেম্বর মাসে নির্যাতন ও ধর্ষণের ঘটনায় চার অভিযুক্তের মধ্যে অন্যতম একজনের মৃত্যুদণ্ডাদেশ বহাল রেখেছিলেন দেশটির সর্বোচ্চ আদালত। সে সময় এনিডটিভির খবরে বলা হয়, চার আসামির মধ্যে তিনজনের রিভিউ আবেদন আগেই খারিজ হয়ে গিয়েছিল। সর্বশেষ অক্ষয় কুমার সিংয়ের রিভিউ আবেদনের শুনানি করে ১৮ ডিসেম্বর তা খারিজ করে দেন তিন বিচারকের আপিল বেঞ্চ।

ভারতীয় গণমাধ্যম সূত্র জানায়, নির্ভয়া হত্যা-ধর্ষণ মামলায় আসামির মধ্যে রাম সিং কারাগারে আত্মহত্যা করেন। এছাড়া অপ্রাপ্তবয়স্ক (১৭) এক আসামিকে সংশোধনকেন্দ্রে রাখার পর ২০১৫ সালে মুক্তি দেয় আদালত। আইন অনুযায়ী সেটাই ছিল অপ্রাপ্তবয়স্কদের জন্য সর্বোচ্চ সাজা।

প্রসঙ্গত, ২০১২ সালের ১৬ ডিসেম্বর রাতে সিনেমা দেখে বন্ধুর সঙ্গে ফেরার সময় চলন্ত বাসে ধর্ষণের শিকার হন ওই প্যারামেডিকেল ছাত্রী। ছয় পাষণ্ড ধর্ষণের আগে তার বন্ধুকে পিটিয়ে হাত-পা বেঁধে ফেলে রাখে। পরে তাদের দু’জনকেই চলন্ত বাস থেকে ফেলা দেয়। এর ২ সপ্তাহ পর মারাত্মক আহত ওই ছাত্রী সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network