১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ইতালিতে কোভিড-১৯ প্রকোপ কমতে শুরু,স্বস্তিতে প্রবাসীরা

আপডেট: এপ্রিল ২১, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

এমডি রিয়াজ হোসেন,ইতালিঃ
ইউরোপের দেশ ইতালিতে কোভিড -১৯ এর প্রকোপ কমতে শুরু করেছে। গত কয়েক দিন যাবত এক দিকে কমছে আক্রান্ত রোগীর সংখ্যা অপর দিকে বাড়ছে সুস্থ রোগীর সংখ্যা। তবে এখনও কমেনি মৃত্যুর হার। আগামী ৩মে পর্যন্ত পুরো ইতালি লকডাউন। তবে অবস্থার উপর নির্ভর করছে লক ডাউন বাড়ানোর সিদ্ধান্ত। তবে কয়েকটি শহরে লক ডাউন চললেও চলাচলে রয়েছে শিথিল। বাহিরে বের হচ্ছে নাগরিকরা। তবে পৌর কাউন্সিল থেকে বলা হচ্ছে লক ডাউন না তোলা পর্যন্ত বাহিরে বের হওয়া যাবে না। এখন পর্যন্ত ইতালিতে ৮জন বাংলাদেশী মারা গেছে। বেশ কয়েকজন বাংলাদেশী করোনায় আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছে।
ইতালিতে কর্মহীন ৬শতাধিক প্রবাসীদের পাশে দাড়িয়েছে বাংলাদেশ সরকার। দূতাবাসের মাধ্যমে দেওয়া হয়েছে খাদ্য সামগ্রী সহায়তা। তবে বরাদ্ধকৃত ২৫লক্ষ টাকা পর্যাপ্ত নয় দেড় লক্ষ প্রবাসীদের জন্য জানিয়েছে কমিউনিটি নেতৃবৃন্দ। করোনা পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করায় নাগরিকদের মাঝে সস্তি ফিরে এসেছে। খুব শীঘ্রই ইতালি করোনা মোকাবেলা করে ঘুরে দাড়াবে এমনটাই প্রত্যাশা নাগরিকদের।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network