১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বরিশালে রমজানের কেনাকাটায় শারীরিক দূরত্বের বালাই নেই

আপডেট: এপ্রিল ২৪, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশালে ১২তম দিনেও পাল্টায়নি লকডাউনের চিত্র।

বরং রমজান শুরুর আগের দিন আজ শুক্রবার মুদী দোকান এবং বাজারগুলোতে ছিল উপচেপড়া ভিড়।

প্রশাসনের নানামুখি তৎপরতার পরও দোকান, বাজারসহ রাস্তাঘাটের কোথাও ছিল না শারীরিক দূরত্ব মানার প্রবণতা।

এছাড়া শুক্রবার রাস্তাঘাটেও আগের দিনের চেয়ে তুলনামূলক বেশি সংখ্যক মানুষ এবং যানবাহন দেখা গেছে।

যদিও সরকারি নির্দেশ অনুসরণ করে জুমার আজানের পর বিভিন্ন মসজিদ তালাবদ্ধ করে দিতে, আবার কোথাও আজানের পরপরই সংক্ষিপ্ত পরিসরে তরিঘরি করে জুমার নামাজ আদায় করতে দেখা গেছে।

গত ১২ এপ্রিল প্রথমবারের মতো শের-ই বাংলা মেডিকেলে চিকিৎসাধীন দুই রোগীর দেহে করোনা পজেটিভ শনাক্ত হওয়ায় ওইদিন রাত থেকেই জেলা প্রশাসন এক গণবিজ্ঞপ্তিতে নগরীসহ পুরো জেলা লকডাউন ঘোষণা করে।

কিন্তু লকডাউন উপক্ষো করে প্রতিদিনই রাস্তাঘাটে নামছেন প্রচুর সংখ্যক মানুষ।

যদিও রাস্তায় নামা জনগণের সংখ্যা বরিশালের মোট জনসংখ্যার মাত্র একভাগ এবং এই সংখ্যা শূন্যতে নামিয়ে আনার নানামুখি তৎপরতা চলছে বলে দাবি করেছে পুলিশ।

শুক্রবার দ্বাদশ দিনে রমজান শুরুর আগ মুহূর্তে প্রয়োজনীয় বাজার এবং কেনাকাটা করতে প্রচুর সংখ্যক মানুষ বেরিয়েছেন রাস্তায়।

বিশেষ করে মুদী দোকান এবং বাজারগুলোতে রমজান কেন্দ্রিক কেনাকাটার হিরিক পড়ে।

এসব স্থানে শারীরিক দূরত্ব মানার কোন বালাই ছিল না।

সরকারি স্বাস্থ্য বিধি অমান্য করে দোকান খোলা রেখে জনসমাগম করায় শুক্রবার নগরীর বিভিন্ন স্থানে ৯টি কাপড়ের এবং একটি মুঠোফোন বিক্রির দোকানে আর্থিক জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

এছাড়াও রড-সিমেন্ট, ইলেক্ট্রনিক্স এবং কসমেটিক্সসহ এই মুহূর্তে অপ্রয়োজনীয় অনেক দোকান খোলা রাখতে দেখা গেছে নগরীর অনেক এলাকায়।

লকডাউন বাস্তবায়নে প্রশাসন এবং আইন শৃঙ্খলা বাহিনী বরিশালে নানামুখি তৎপরতা চালাচ্ছে।

তারপরও শুক্রবার ১২তম দিনে একটু পাল্টায়নি লকডাউনের চিত্র।

বরং রমজান কেন্দ্রিক কেনাকাটার কারণে আর বেশি সংখ্যক মানুষকে রাস্তায় দেখা গেছে।

বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান আবারও নিজেকে, পরিবার, সমাজ এবং রাষ্ট্রের মানুষকে সুস্থ রাখতে লকডাউনকালীন সময়ে সবাইকে নিজ নিজ ঘরে অবস্থানের আহ্বান জানিয়েছেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network