৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বেতাগী হাসপাতালের একজন চিকিৎসক করোনায় আক্রান্ত : জনমনে আতঙ্ক!

আপডেট: এপ্রিল ২৫, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

সৈয়দ নূরে আলম,বরগুনা প্রতিনিধি:
বরগুনার বেতাগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ ঘটনায় বেতাগী হাসপাতাল রোড এলাকায় চিকিৎসা নিতে আসা লোকজন ব্যাতিত জনসাধারণকে চলাফেরায় সম্পূর্ণভাবে নিষেধাজ্ঞা দিয়েছেন উপজেলা প্রশাসন।আজ (শনিবার) রাত আটটায় বিষয়টি নিশ্চিত করেন বেতাগী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তেন মং। এ নিয়ে বেতাগী উপজেলায় এ পর্যন্ত মোট ৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এর মধ্যে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।
জানা গেছে, করোনায় আক্রান্ত ওই চিকিৎসকের বাড়ি বরিশাল সদরে। তিনি সদ্য এ কর্মস্থলে যোগ দেন। ডিউটিরত অবস্থায় নিয়মিত স্বাস্থ্য কমপ্লেক্সে এসে রোগী দেখেছেন। হঠাৎ অসুস্থ বোধ করায় তার নমুনা পরীক্ষার জন্য ঢাকা আইইডিসিআর এ পাঠানো হয়। আজ (শনিবার) বিকালে করেনাভাইরাসের রিপোর্ট পজেটিভ আসায় সন্ধ্যায় প্রশাসন ওই এলাকায় হাসপাতালে চিকিৎসার জন্য আসা রোগী ছাড়া সকলের চলাচল সম্পূর্ণভাবে বন্ধ করে দিয়েছেন।
এ ব্যাপারে বেতাগী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তেন মং জানান, আমাদের হাসপাতালের একজন কর্মরত চিকিৎসকের করোনার নমুনার রিপোর্ট পজেটিভ এসেছে । আমরা মানসিকভাবে খুব আতঙ্কে রয়েছি। চিকিৎসকের বর্তমান শারীরিক অবস্থা জানতে চাইলে তিনি বলেন, আক্রান্ত চিকিৎসক বর্তমানে তার সরকারি বাসভবনের একটি কক্ষে আইসোলেশনে অবস্থানরত আছেন। তার শরীরে করোনার উপসর্গ বলতে গেলে শুধুমাত্র কাঁশির উপস্থিতি দেখা যাচ্ছে।
বেতাগী উপজেলা নির্বাহী অফিসার মো. রাজিব আহসান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় ক্যাম্পাসসহ হাসপাতাল এলাকায় চিকিৎসার জন্য আসা রোগী ছাড়া কাউকে চলাচল করতে সম্পূর্ণভাবে নিষেধ করা হয়েছে এবং হাসপাতালের কর্মরত সকল চিকিৎসক ও স্টাফদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকা আইইডিসিআর এ পাঠাতে বলা হয়েছে।
সিভিল সার্জন ডা. হুমায়ন শাহীন খাঁন জানান, শনিবার রাতে প্রাপ্ত ফলাফলে আরো সাতজন ব্যক্তির শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে, এর মধ্যে চিকিৎসক ও রয়েছেন।নতুন সংক্রামিতদের ব্যাপারে স্বাস্থ্যবিভাগ যথাযথ পদক্ষেপ নিয়েছেন বলেও জানান তিনি।
এ বিষয়ে বরগুনা জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন,আক্রান্ত এই সাতজনের বাড়িসহ অবস্থানরত আশেপাশের বাড়ি ইতোমধ্যে আমরা লকডাউন করেছি। এছাড়াও আমরা তাদের সংস্পর্শে আসা লোকদের খুঁজে বের করার প্রচেষ্টা অব্যাহত রেখেছি।

 

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network