১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ইতালিতে বাংলা প্রেসক্লাব থেকে সিনিয়র সাংবাদিক হাসান মাহামুদ বহিস্কার

আপডেট: এপ্রিল ২৯, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

ইতালি প্রতিনিধিঃ
ইতালিতে বাংলা প্রেসক্লাব (একাংশ) থেকে সিনিয়র সাংবাদিক,এটিএন বাংলার রোম প্রতিনিধি হাসান মাহামুদ কে সংগঠন থেকে বহিস্কার করা হয়েছে। গত বুধবার বাংলা প্রেস ক্লাব ইতালি (একাংশ) থেকে তাকে বহিস্কার করা হয় এমন তথ্য আহবায়ক কমিটি বিজ্ঞপ্তিতে জানান। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয় গত ২৭ এপ্রিল বাংলা প্রেস ক্লাব, ইতালীর এক সাধারন সভায় মেয়াদত্তীর্ন কার্যকরী কমিটি (২০১৬-২০১৮) বিলুপ্ত ঘোষনা করে তিন সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি করা হয়। যা আগামী তিন মাসের মধ্যে নির্বাচনের মাধ্যমে নতুন কার্যকরী কমিটি গঠন করা হবে। এমতাবস্থায় গঠনতন্ত্র লঙ্ঘন, প্রেস ক্লাবের সদস্যদের বিরুদ্ধে স্যোশাল মিডিয়াতে অপপ্রচার এবং সংগঠনকে দ্বিধাবিভক্ত করার সুনির্দিষ্ট অভিযোগে বাংলা প্রেস ক্লাব ইতালীর সদস্য জনাব হাসান মাহমুদ এর সাধারন সদস্য বাতিল সহ তাকে সংগঠন থেকে বহিস্কার করা হলো। অবিলম্বে এই আদেশ কার্যকর হবে বলে গণ্য করা হবে।
এ দিকে তার বহিস্কার আদেশে রোমে রাজনৈতিক ও সামাজিক নেতাদের মধ্যে সস্তি ফিরে এসেছে। রোমের এক রাজনৈতিক নেতা প্রতিবেদককে বলেন ভাই সাংবাদিকরা রাজনৈতিক নেতাদের বিরুদ্ধে লিখবে এটা স্বাভাবিক তবে তিনি আমাদের মুলধারা সাংবাদিকের ভয় ভীতি দেখিয়ে সব সময় জিম্মি করে রাখত।তার বহিস্কার নয় এই সমাজের মধ্যে তার মত নিকৃষ্ট ব্যক্তি থাকলে কমিউনিটির মধ্যে বিরোধ লেগেই থাকবে।এ দিকে ইতালি বাংলা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক রিয়াজ হোসেন বলেন আমরা রোমে সংবাদ কর্মীরা সব সময় ঐক্যবদ্ধ ছিলাম। একমাত্র তিনিই সব সময় নিজ সংগঠনের মধ্যে বিভেদ সৃষ্টি করে ফায়দা লোটার চেষ্টা করতেন।তার অনিয়মের প্রতিবাদ করে দুই বছর পূর্বে ঐ সংগঠন থেকে পদত্যাগ করি।
শুধু মাত্র তার কারনেই রোম সহ পুরো ইউরোপে সাংবাদিকদের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network