১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ইতালীর মিডিয়ায় বিএনপি নেতার দেশবিরোধী বক্তব্য,আওয়ামী লীগের সংবাদ সম্মেলন

আপডেট: জুলাই ২২, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

এমডি রিয়াজ হোসেন,ইতালিঃ
ইতালীর মিডিয়ায় দেশের সুনাম ক্ষুন্ন এবং দেশবিরোধী বক্তব্য দেয়ায় ইতালি বিএনপির সাবেক সভাপতি শাহ তাইফুর রহমান ছোটনকে ৭দিনের মধ্যে প্রকাশ্য ক্ষমা চাওয়ার আহবান জানিয়ে ইতালি আওয়ামী লীগ।বিএনপি নেতার বক্তব্য প্রত্যাহার না করলে তার বিরুদ্ধে দেশদ্রোহী মামলা এমনকি বাংলাদেশী পাসপোর্ট বাতিলের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার হুমকি দেয়া হয়।
রোমের একটি রেস্টুরেন্টে অায়োজিত এক সংবাদ সম্মেলনে ইতালী অাওয়ামী লীগের নেতৃবৃন্দ এসব কথা বলেন। লিখিত বক্তব্যে সংগঠনের সভাপতি ইদ্রিস ফরাজি অারও বলেন, ইতালী বিএনপির সাবেক সভাপতি তাইফুর রহমান ছোটন স্থানীয় সংবাদমাধ্যমে বাংলাদেশকে নরকের সঙ্গে তুলনা করেছে। ১০ হাজার বাংলাদেশী করোনা নিয়ে ইতালি পালিয়ে অাসতে চায়, ভুয়া সার্টিফিকেট নিয়ে বাংলাদেশীরা ইতালী প্রবেশ করছে যারা এসব সার্টিফিকেট ৪ হাজার টাকায় ক্রয় করেছে- এসব উস্কানিমূলক ও ভুল তথ্য দিয়ে বিদেশে দেশের সুনাম নষ্ট করা হয়েছে। ইতালীতে বাংলাদেশীদের চার দশকের বন্ধুত্বপূর্ন সম্পর্ক এসব মনগড়া বক্তব্যে অাজ বিনষ্টের দ্বারপ্রান্তে। বিদেশে দেশবিরোধী ষড়যন্ত্রের অংশ হিসেবে তিনি এসব বক্তব্য দিয়েছেন যা দেশদ্রোহীর সামিল।
সংবাদ সম্মেলনে সংগঠনের সাধারণ সম্পাদক হাসান ইকবাল এক প্রশ্নের জবাবে বলেন, বিএনপি নেতা ইতালীতে বাংলাদেশীদের চরমভাবে লজ্জায় ফেলেছে দেশবিরোধী বক্তব্য দিয়ে। একারনে ইতালীয়ানরা অামাদের কিছুটা ভিন্ন চোখে দেখছে। ওই নেতা অামাদের সকলের প্রিয় মাতৃভূমিকে জাহান্নামের সাথে তুলনা করেছে যা স্পষ্ট দেশদ্রোহীতা। এজন্য অবশ্যই বিএনপি নেতা তাইফুর রহমান ছোটনকে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ্যে প্রবাসীদের কাছে ক্ষমা চাইতে হবে।
সংবাদ সম্মেলনে এসময় অন্যান্যের মধ্যে ইতালী অাওয়ামী লীগের সহ সভাপতি হাবিব চৌধুরী,যুগ্ম সাধারণ সম্পাদক অাবু তাহের,সাংগঠনিক সম্পাদক কামরুল অাহসান মন্টু,জামান মোক্তার,প্রচার সম্পাদক মান্নান মাদবর,দপ্তর সম্পাদক হাবীব মকদম,আইন সম্পাদক ফারুক খালাসী,তথ্য ও প্রযুক্তি সম্পাদক বাবু ঢালী,রোম মহানগর আওয়ামী লীগের সভাপতি শেখ মামুন সহ সংগঠনের বিভিন্ন স্তরের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network