২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

নেতৃত্ব ফিরে পাচ্ছেন না সাকিব

আপডেট: সেপ্টেম্বর ৫, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

আগামী ২৯ অক্টোবর আইসিসির নিষেধাজ্ঞা থেকে মুক্ত হতে যাচ্ছেন সাকিব আল হাসান। তার আগে আজ থেকেই তিনি বিকেএসপিতে শুরু করেছেন ব্যক্তিগত অনুশীলন।

শ্রীলঙ্কা সফরের দ্বিতীয় টেস্ট থেকে যে তিনি খেলবেন, তাতে কোনো সন্দেহ নেই। নিষিদ্ধ হওয়ার আগে টেস্ট এবং টি-টোয়েন্টি দলের অধিনায়ক ছিলেন সাকিব। তবে দলে ফিরলেও তিনি কোনো ফরম্যাটেই আপাতত নেতৃত্ব ফিরে পাচ্ছেন না।

সাকিব নিষিদ্ধ হওয়ার পর টি-টোয়েন্টি দলের দায়িত্ব পেয়েছেন মাহমুদউল্লাহ। আর সাদা পোশাকে বাংলাদেশকে নেতৃত্ব দিয়ে আসছেন মুমিনুল হক। করোনার কারণে নিজেদেরকে প্রমাণের তেমন সুযোগ তারা পাননি।

সাকিবকে অধিনায়কের দায়িত্ব দেওয়া হবে কিনা- এমন প্রশ্নে গণমাধ্যমকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট অপারেশনস চেয়ারম্যান আকরাম খান বলেছেন, ‘না, এখনই ক্যাপ্টেন্সি বদলানোর কোনও ভাবনা নেই।

সৌরভ (মুমিনুলের ডাক নাম) আছে, সেই থাকবে। নেতৃত্বে পরিবর্তনের কোনো সিদ্ধান্ত এখনও হয়নি।’

ভারতীয় এক বুকির ফিক্সিংয়ের প্রস্তাব আইসিসিকে না জানানোয় ২ বছর নিষিদ্ধ (১ বছর স্থগিত) হয়েছিলেন সাকিব আল হাসান। বিশ্বসেরা অল-রাউন্ডারের এই পরিণতিতে পুরো ক্রিকেটবিশ্ব হতভম্ব হয়ে গিয়েছিল।

নির্বাসনের আগে তিনিই ছিলেন অধিনায়ক, দলের সেরা তারকা। কামব্যাকের পরেও সেরা তারকা তিনিই থাকবেন। নেতৃত্বের মুকুট ফিরে পান বা নাই পান, সাকিব থেকে যাবেন ক্রিকেটপ্রেমীর হৃদয়ে। তার প্রত্যাবর্তনটা হবে সাবেক অজি অধিনায়ক স্টিভ স্মিথের মতো, সাধারণ ক্রিকেটার হিসেবে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network