১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

করোনা আক্রান্ত ইতিহাসবিদ সিরাজ উদ্দীন আহমেদ পুলিশ হাসপাতালে ভর্তি

আপডেট: নভেম্বর ১৩, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

বাবুগঞ্জ(বরিশাল)প্রতিনিধি ঃ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাবুগঞ্জের কৃতিসন্তান সাবেক শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব,ইসলামীক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্ণর সিরাজ উদ্দীন আহমেদ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকা রাজারবাগ পুলিশ হাসপাতালে ভর্তি হয়েছেন। গত বৃহস্পতিবার তার শরীরে করোনা রিপোর্ট পজেটিভ আসলে তাকে এ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎস্যকরা জানিয়েছেন তার শরীরে অক্সিজেন, রক্তচাপ, ডায়াবেটিক্স স্বাভাবিক রয়েছে। তিনি স্বাভাবিক খাদ্য গ্রহণ করতে পারছেন।

ইতিহাসবিদ সিরাজ উদদীন আহমেদ ১৯৪১ সালের ১৪ অক্টোবর বরিশালের বাবুগঞ্জ উপজেলার আরজি কালিকাপুর গ্রামের জাহান উদ্দীন ফকির ও মাতা লায়লী বেগম দম্পতির ঘরে জন্মগ্রহন করেন। শিক্ষা জীবনে সায়েস্তাবাদ এম এইচ মাধ্যমিক বিদ্যালয় থেকে ১৯৫৬ সালে ম্যাট্রিক, বরিশাল বিএম কলেজ থেকে উচ্চমাধ্যমিক ও বিএ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৬২ সালে অর্থনীতিতে এমএ ও ১৯৬৮ সালে বিএল ডিগ্রি লাভ করেন। কর্মজীবনে অর্থ মন্ত্রণালয়ের উপসচিব, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, বিনিয়োগ বোর্ডের নির্বাহী চেয়্যারম্যান ও বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সদস্য পদে দায়িত্ব পালন করেন। তিনি দক্ষিণ কোরিয়া, অস্ট্রেলিয়া ও ইন্দোনেশিয়ায় প্রশাসন ও অর্থনীতিতে প্রশিক্ষণ লাভের পাশাপাশি জাতিসংঘ, কমনওয়েলথ, ন্যাম ও সার্ক আয়োজিত নারী ও শিশু সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছেন। তিনি একজন ঐতিহাসিক গবেষক। প্রকাশিত গ্রন্থ বরিশালের ইতিহাস, শেরে বাঙলা ফজলুল হক, হোসেন শহীদ সোহরাওয়ার্দী, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মওলানা আবদুল হামিদ খান ভাসানী, তাজউদ্দীন আহমেদ, একাত্তরের মুক্তিযুদ্ধ, স্বাধীনতার ঘোষণা, ভারত বিভাগ-ঐতিহাসিক ভুল ইত্যাদি। স্ত্রী প্রফেসর মরহুম বেগম ফিরোজা। দুই সন্তান প্রকৌশলী শাহরিয়ার আহমেদ শিল্পী ও উপ-সচিব শাকিল আহমেদ ভাস্কর। সিরাজ উদদীন আহমেদ’র রোগমুক্তি কামনায় তার পরিবারের পক্ষ থেকে দোয়া কামনা করেছেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network