২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

শিক্ষককে লাঞ্ছিত করায় ইউএনও’র বিরুদ্ধে মানববন্ধন উত্তাল হাতিয়া উপজেলা

আপডেট: মার্চ ১২, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

হাতিয়া দ্বীপ সরকারী কলেজের এক শিক্ষককে লাঞ্ছিত করার অভিযোগে উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রত্যাহার দাবীতে দ্বিতীয় দিনেও মানববন্ধন ও বিক্ষোভ করেছে সাধারণ শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (১০ মার্চ) সকালে নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ার উপজেলা পরিষদ চত্তরে এই বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এই ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রত্যাহার চেয়ে গত বুধবার থেকে রাস্তায় বিক্ষোভ করছে হাতিয়া দ্বীপ সরকারি কলেজের সাবেক ও বর্তমান ছাত্র-ছাত্রীরা।

অব্যাহত আন্দোলনের অংশ হিসেবে আজ হাতিয়ার বিভিন্ন অঞ্চল থেকে আসা প্রায় সহস্রাধিক ছাত্র-ছাত্রী এতে যোগ দেয়। সকালে কলেজ থেকে একটি বিক্ষোভ মিছিল উপজেলা প্রধান সড়ক প্রদক্ষিণ করে পরিষদ চত্বরে এসে শেষ হয়। পরে প্রায় ঘণ্টাব্যাপী মানববন্ধন করে ছাত্র-ছাত্রীরা।

এতে বক্তব্য রাখেন সাধারণ ছাত্র-ছাত্রীদের মধ্যে নজরুল ইসলাম রাজু, জহির উদ্দিন স্বপন, সাজেদ উদ্দিন, শাকিল শামীমসহ আরও অনেকে। বক্তারা তাদের দাবি মানা না হলে আরও কঠোর কর্মসূচি দেওয়ার ঘোষণা দেন।

ঘটনাসূত্রপাতে জানা যায়, একটি জন্ম সনদের আবেদনে সত্যায়িত করার অপরাধে হাতিয়া দ্বীপ সরকারি কলেজের প্রভাষক আজগর হোসেনকে গত মঙ্গলবার বিকেলে নিজ অফিস কক্ষে ডেকে নিয়ে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান হোসেনের বিরুদ্ধে। এসময় ভুক্তভোগী শিক্ষককে একরকম অবরুদ্ধ করে রাখা হয়। পরে কলেজের উপাধ্যক্ষ তোফায়েল আহম্মেদ গিয়ে কলেজের শিক্ষক আজগর হোসেনকে ইউএনও’র কার্যালয় থেকে ছাড়িয়ে আনেন।

বিষয়টি জানাজানি হওয়ার পর কলেজেরে ছাত্র-ছাত্রীরা মঙ্গলবার রাতেই সোশাল মিডিয়াতে ইউএনও’র বিরুদ্ধে বিভিন্ন পোস্ট দিতে থাকেন। পরদিন বুধবার সকাল থেকে ছাত্র-ছাত্রীরা রাস্তায় নেমে উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রত্যাহার চেয়ে আন্দোলন শুরু করে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network