১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ভেঙে পরার আতঙ্ক দুমকিতে পারাপারের সেতুই এখন মরণ ফাঁদ   

আপডেট: মার্চ ২৫, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

 

দুমকি(পটুয়াখালী)প্রতিনিধি: পটুয়াখালীর দুমকিতে লেবুখালী হাবিবুল্লাহ মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন লোহার সেতুটির স্লিপারসহ দু’পাশের ভিমগুলো ভেঙে এখন মৃত্যু ফাঁদে পরিণত হয়েছে। তাই ঝুঁকিপূর্ণ ব্রিজটি পার হতে হয় চরম আতঙ্কের মধ্য দিয়ে। মনে হয় এই বুঝি ব্রিজটি ভেঙে পড়ল। ইতোমধ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ব্রিজটি চলাচলের অনুপযোগী হওয়ায় দু’পারে লাল নিশান টাঙিয়ে সতর্ক করে দেয়া হয়েছে। তবুও মানুষের চলাচলের বিকল্প পথ না থাকায় বাধ্য হয়ে এই ব্রিজটিই ব্যবহার করতে হচ্ছে। এতে যে কোন সময় বড় ধরনের দূর্ঘটনার আতঙ্ক বিরাজ করছে লেবুখালী এলাকার সব শ্রেণি-পেশার মানুষের মাঝে।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার লেবুখালী ইউনিয়নের ভারানী খালের এ সেতুটি কয়েক বছর আগে একটি জাহাজের সাথে ধাক্কা লেগে ভেঙে যায়। এতে খাল পারাপারের সমস্যা দেখা দিলে উপজেলা এলজিইডি কর্তৃপক্ষ ব্রিজটি মেরামত করে। ফলে সাময়িকভাবে চলাচল করা সম্ভব হয়। লেবুখালী বাজার ও বিদ্যালয়ে আসার সহজ ও একমাত্র যোগাযোগ মাধ্যম এই সেতুটি। প্রতিদিন এই সেতু দিয়ে পারাপার হতে হয় স্থানীয় স্কুল-কলেজের ছাত্রছাত্রী, কৃষক, ব্যবসায়ী, চাকরিজীবীসহ অসংখ্য মানুষকে। বিশেষ করে লেবুখালী হাবিবুল্লাহ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের এই সেতু দিয়েই যাতায়াত করতে হয়। তার ওপর ভেঙে নড়বড়ে হয়ে পড়ায় এই এলাকার শিক্ষার্থীসহ সাধারণ মানুষের কাছে এখন সার্বক্ষণিক ঝুঁকি হয়ে দেখা দিয়েছে এই সেতুটি। স্থানীয়রা বলছেন, খালের ওপর একটি নতুন সেতু নির্মাণ করা হলে সব দিক দিয়েই ভালো হবে।

এ প্রসঙ্গে লেবুখালী সরকারি হাবিবুল্লাহ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতিকুর রহমান বলেন, ভারাণী খালের নড়বড়ে সেতুটি দিয়ে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের পারাপার হতে হয়। এতে যে কোনো সময় দুর্ঘটনার শিকার হতে পারে শিক্ষার্থীরা। অভিভাবকদের মতো আমাদেরও ভয়ে থাকতে হয়, সেতু থেকে পড়ে কোনো শিক্ষার্থী আহত হয় কি না। সেতুটি নির্মাণের ব্যাপারে ইউপি চেয়ারম্যানকে অবহিত করা হলেও কোনো ব্যবস্থা নেয়া হয়নি।

দুমকি উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ জানান, লেবুখালী ভারাণী খালের ওপর সেতুটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। ইতোমধ্যে এটাককে আমরা বাতিল ঘোষণা করা হয়েছে। খুব শিগগিরই এখানে নুতন একটি ব্রিজের ব্যবস্থা করা হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network