১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম
হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী “আইএইচসিসিসি কতৃক বিসিএস ক্যাডারদের সংবর্ধনা প্রদান” নিখোঁজের দুই দিন পর পুকুরে শিশু হাবিবার মরদেহ উদ্ধার “ছাত্রলীগ নেতাকে হল থেকে বহিষ্কার”

ঈদের আগেই শ্রমিকদের বেতন বোনাস পরিশোধ করে শ্রমিকদের সাথে সহনশীল আচরণ করুন – পীর সাহেব চরমোনাই

আপডেট: মে ১০, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

স্টাফ রিপোর্টার

ঈদের আগে শ্রমিকদের বেতন বোনাস পরিশোধে কার্যকরী ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম, পীর সাহেব চরমোনাই।

আজ এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, শ্রমিকদের সকল পাওনা পরিশোধ করে তাদের সাথে সহনশীল আচরণ করুন। সারা বছর পরিশ্রম করে পরিবারকে সাথে নিয়ে ঈদ উদ্যাপন করার জন্য অপেক্ষমান শ্রমিকরা যদি সঠিক সময়ে বেতন বোনাস না পায় তবে তা হবে অমানবিক ও চরম জুলুমের শামিল। তিনি বলেন, গতকাল গাজীপুরের বিভিন্ন কারখানার শ্রমিকরা বেতন চাইলে তাদেরকে পুলিশ দিয়ে গুলি করে শরীর ঝাঁজরা করে দিচ্ছে। এধরণের ঘটনা কোনভাবেই মেনে নেয়া যায় না। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর এ সময় শ্রমিকদের ন্যায্য অধিকার তো নেই-ই। উপরন্তু বেতন বোনাস চাওয়ার অপরাধে তাদের বুকে গুলি চালানো কোন ধরণের স্বাধীনতা? এটা জাতি জানতে চায়।

পীর সাহেব চরমোনাই বলেন, অনেক গার্মেন্টস মালিক শ্রমিকদের ঠকানোর চেষ্টা করতে গিয়ে পুলিশ দিয়ে গুলি চালান যা অত্যন্ত বেদনা দায়ক। তিনি দেশের সকল শিল্প কলকারখানার মালিকদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, যাদের ঘামে আপনারা কোটিপতি, তাদের সাথে মানবিক আচরণ করুন। তাদের প্রতি সহনশীল আচরণ করে তাদের খুশি করুন। শ্রমিকদের ঠকিয়ে কেউ কোন দিন শান্তি পায় না।

পীর সাহেব সকলকে সহনশীল হওয়ার আহ্বান জানিয়ে স্বাস্থ্যবিধি মেনে চলা এবং সর্বাবস্থায় আল্লাহর প্রতি ভরসা রাখুন এবং বেশি বেশি তওবা ইস্তেগফার করুন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network