২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

চরফ্যাশনে ২৮ হাজার পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর সহায়তা : নেই স্বাস্থ্যবিধি বালাই

আপডেট: মে ১১, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

চরফ্যাশন(ভোলা)প্রতিনিধি॥
চলমান করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সংক্রমণের বিস্তার ঠেকাতে কর্মহীন পরিবারসহ দুস্থদের মাঝে মানবিক সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর এই মানবিক সহায়তা ও ভিজিএফ নগদ অর্থ বিতরণে কনোরকম স্বাস্থ্যবিধির বালাই নেই এখানে।
ভোলার চরফ্যাশন উপজেলায় ২৮ হাজারেরও বেশি পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক উপহার ও ভিজিএফ কার্ডের চাল এর পরিবর্তে নগদ অর্থ প্রদান করা হচ্ছে। ১টি পৌরসভা ও ২০টি ইউনিয়ন নিয়ে গঠিত চররফ্যাশন উপজেলায় ১০ হাজার ৪শ’ পরিবারের মাঝে ৫০০ টাকা করে প্রধানমন্ত্রীর উপহার এবং ২৭ হাজার ৮৩০টি ভিজিএফ কার্ডের বিপরীতে চরফ্যাশন উপজেলার ৪৫০ টাকা করে নগদ অর্থ প্রদান করা হচ্ছে । বিতরণের প্রথম দিনে উপজেলার জিন্নগড়,চরমাদ্রাজ,হাজারীগন্জ ও আছলামপুর ইউনিয়নে বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জয়নাল আবদিন আকখন্দ, ইউএনও মো: রুহলআমিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আনিছুলহক, বিভিন্ন ইউপির চেয়ারম্যান, ট্যাগ অফিসার প্রমুখ।
বিতরণ কার্যক্রম উপজেলার এসব ইউনিয়ন ঘুরে দেখা যায়, সংশ্লিষ্ট প্রশাসন ও ইউনিয়ন পরিষদ কর্তৃপক্ষের অব্যবস্থাপনার মধ্য দিয়ে কোনরকমের স্বাস্থ্য সুরক্ষা এবং সামাজিক দূরত্ব ছাড়াই দির্ঘ লাইন ও জটলার মধ্য দিয়ে টাকা নিচ্ছেন নারী পুরুষ সহ কিশোর যুবকরা। কারো মুখেই ছিলোনা মাস্ক। সুফলভোগী আবদুর রহিম বলেন,সকাল ১০টা থেকে সন্ধ্যা পর্যন্ত দির্ঘ লাইনে দাড়িয়ে থেকে ভিজিএফের টাকা নিয়েছি। নাম প্রকাশে অনিচ্ছুক একাধীক নারী জানান, ৪৫০টাকার জন্য ভ্যাপসা গরমের মধ্যে শিশুদের নিয়ে ঘন্টার পর ঘন্টা দির্ঘ লাইনে দাড়িয়ে থাকতে হয়েছে। কোনরকমের স্বাস্থ্য সুরক্ষা ছিলোনা ইউপি পরিষদ গুলিতে। মাদ্রাজ ইউনিয়নের একাধীক ব্যক্তি বলেন, ঈদকে ঘিরে সরকারি বরাদ্দের ভিজিএফের টাকার জন্য পরিষদে গেলেও গাদাগাদি করে লাইনে দাড়িয়ে টাকা নিতে হয়েছে। একই অবস্থা ছিলো জিন্নাগড় সহ বেশ কয়েকটি ইউনিয়নে।
উপজেলা ত্রাণ ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আনিসুল হক জানান, ত্রাণ মন্ত্রণালয়ের ব্যবস্থাপনা ও উপজেলা প্রশাসনের বাস্তবায়নে প্রত্যেক ইউনিয়নের ৫শত কর্মহীনকে মানবিক সহায়তায় ৫০০ টাকা ও পৌরসভার ৪০০ পরিবারের জন্য ২ লাখ টাকা প্রদান করা হয়েছে। এছাড়া ২৭হাজার ৮শ ৩০জন দুস্থ অসহায় ভিজিএফ কর্মসূচির সুবিধাভোগীদের প্রতি কার্ডের চাল এর বিপরীতে ৪৫০ টাকা করে প্রদান করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন বলেন, প্রধানমন্ত্রীর বিশেষ উপহার হিসেবে প্রতিটি ইউনিয়নে এবং চরফ্যাশন পৌর সভায় টাকা বিতরণ করা হয়েছে। এই সময় স্বাস্থ্যবিধি মেনে টাকা বিতরণসহ সকলকেই স্বাস্থ্য সুরক্ষা মেনে চলাচলের নিন্দেশনা দেয়া হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network