১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

সু চির বিরুদ্ধে দুর্নীতি মামলা দায়ের, সামরিক জান্তার

আপডেট: জুন ১০, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

ডেস্ক রিপোর্ট:
মিয়ানমারের নেত্রী অং সান সু চির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনেছে সামরিক জান্তা, নতুন করে আনা এই অভিযোগে বলা হয়েছে; নগদ অর্থ ও স্বর্ণ ঘুষ নিয়েছেন তিনি।

বিভিন্ন অভিযোগ নিয়ে মিয়ানমারের দুর্নীতি দমন কমিশন তদন্তের এক পর্যায়ে এমন তথ্য পেয়েছে বলে বৃহস্পতিবার রাষ্ট্রীয় গণমাধ্যমের বরাতে এতথ্য দিয়েছে সিএনএন।

দুর্নীতি দমন কমিশন বলেছে, ইয়াঙ্গুনের সাবেক আঞ্চলিক মুখ্যমন্ত্রীর কাছ থেকে ছয় লাখ ডলার ও ১১ কেজি স্বর্ণ ঘুষ হিসেবে নিয়েছেন সু চি।

মিয়ানমারের সরকারি পত্রিকা গ্লোবাল নিউ লাইট অব মিয়ানমার বলছে, সু চি তার ক্ষমতার অপব্যবহার করে দুর্নীতি করেছেন। দুর্নীতি দমন আইনের ৫৫ ধারায় সু চির বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

সু চির আইনজীবী খিন মং জ বলেছেন, রাষ্ট্রীয় গোপনীয়তা লঙ্ঘন ও দুর্নীতির অভিযোগে সু চিকে দীর্ঘ মেয়াদে কারাদণ্ড ভোগ করতে হতে পারে। রাজনীতি থেকে দূরে রাখতে ও ভাবমূর্তি ক্ষুন্ন করতে তার বিরুদ্ধে এ ধরনের অভিযোগ আনা হচ্ছে।

গত ১ ফেব্রুয়ারি সেনা অভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতাচ্যুত করা হয় ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসি (এনএলডি) নেত্রী অং সান সু চিকে। এরপরই সেনাবিরোধী আন্দোলন শুরু হয় দেশজুড়ে। সামরিক জান্তার দমন-পীড়নে দেশটিতে অন্তত ৮৫০ জন নিহত হয়েছে।

এরই মধ্যে সু চির বিরুদ্ধে নির্বাচনী প্রচারে বিধিনিষেধ ভঙ্গ ও অবৈধ ওয়াকিটকি রাখাসহ একাধিক অভিযোগ আনা হয়েছে। রাষ্ট্রীয় গোপনীয়তা লঙ্ঘনের মামলায় তার ১৪ বছরের কারাদণ্ড পর্যন্ত হতে পারে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network