১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

মির্জাগঞ্জে করোনায় আরো একজনের মৃত্যু, ২৪ ঘন্টায় শনাক্ত ১৪

আপডেট: জুলাই ১৩, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধিঃ
পটুয়াখালীর মির্জাগঞ্জে করোনা সংক্রমনে মৃত্যু ও শনাক্তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে । প্রতিদিনই করোনা পজেটিভ রোগী শনাক্তের সংখ্যা আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাচ্ছে। এক সপ্তাহের ব্যবধানে আরো একজনের মৃত্যু হয়েছে। মৃত্যু ব্যক্তি হলেন, উপজেলার সুবিদখালী কলেজ রোড এলাকার বাসিন্দা মোঃ হারুন-অর-রশিদ (৭৫)। গতকাল সোমবার (১২ জুলাই) রাতে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
এর আগে গত মঙ্গলবার (৬ জুলাই) একজনের মৃত্যু হয়েছে। এতে অনেকটা আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছে উপজেলাবাসী।

এছাড়াও মঙ্গলবার (১৩ জুলাই) নতুন করে আরও ৪০ জনের নমুনা পরীক্ষায় ১৪ জনের দেহে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এ নিয়ে গত এক সপ্তাহে ৪১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত উপজেলায় মোট ৭৩১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ১৫০ জনের রিপোর্ট পজেটিভ এসেছে। যার মধ্যে ২ জন মির্জাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন। সুস্থ হয়েছেন ৯৮ জন এবং ৩ জনের মৃত্যু হয়েছে। বাকি ৪৭ জন নিজ বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

মির্জাগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. দিলরুবা ইয়াসমিন লিজা এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মির্জাগঞ্জে করোনা রোগীর সংখ্যা পূর্বের তুলনায় আশংকাজনক হারে বৃদ্ধি পাচ্ছে। শনিবার ৪০ জন রোগীর নমুনা সংগ্রহ করে রেপিড এন্টিজেন পরীক্ষার মাধ্যমে ১৪ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়। এ নিয়ে গত এক সপ্তাহে ৪১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে দুজন স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। বাকি সবাই নিজ নিজ বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।
তিনি সবাইকে সরকারি বিধি-নিষেধ মেনে জরুরি প্রয়োজন ছাড়া ঘর থাকা, সকল প্রকার স্বাস্থ্যবিধি মানা ও সবাইকে সচেতন হওয়ার অনুরোধ জানিয়েছেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network