১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বিশ্বজুড়ে সর্বাধিক ডাউনলোড হওয়া অ্যাপ টিকটক

আপডেট: আগস্ট ১১, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

গত বছর বিশ্বজুড়ে সর্বাধিক ডাউনলোড হওয়া অ্যাপের নাম টিকটক। ফেসবুক মেসেঞ্জারকে হটিয়ে এই তালিকার শীর্ষস্থান দখল করেছে স্বল্পদৈর্ঘ্যের ভিডিও শেয়ারিং অ্যাপটি।

মঙ্গলবার ডিজিটাল অ্যানালিটিকস প্রতিষ্ঠান অ্যাপ অ্যানির বরাতে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

টিকটক ছাড়া সর্বাধিক ডাউনলোডের তালিকায় শীর্ষ পাঁচে থাকা বাকি অ্যাপগুলোর সবকটিই টেক জায়ান্ট ফেসবুকের মালিকানাধীন। তবে, নিজ দেশ অর্থাৎ চীনে টিকটকের মালিক বাইটড্যান্সের সঙ্গে শীর্ষস্থান ভাগাভাগি করেছে চীনা ভাষার ভিডিও অ্যাপ ডুয়োইন।

২০১৮ সালে এই তালিকাপ্রণয়ন শুরুর পর থেকেই শীর্ষস্থানগুলো দখলে রেখেছে ফেসবুক, তথা মার্ক জাকারবার্গের মালিকানাধীন অ্যাপগুলো। ২০২০ সালে টিকটকের পর সর্বাধিক ডাউনলোড হওয়া অ্যাপগুলোর মধ্যে রয়েছে যথাক্রমে ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম ও ফেসবুক মেসেঞ্জার।

গত বছর তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রে টিকটক নিষিদ্ধ করে একটি নির্বাহী আদেশ জারি করেছিলেন। চীনা অ্যাপটিকে জাতীয় নিরাপত্তার জন্য হুমকি হিসেবে বিবেচনা করত তাঁর প্রশাসন। তবে, জো বাইডেন ক্ষমতায় এসেই টিকটকের ওপর থেকে ট্রাম্পের সেই নিষেধাজ্ঞা তুলে নেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network